Site icon The Bangladesh Chronicle

সেনাবাহিনীতে বড় ধরনের রদবদল

সেনাবাহিনীতে বড় ধরনের রদবদল

গত ২৩ জুন নতুন সেনাপ্রধান হিসেবে জেনারেল ওয়াকার-উজ-জামানকে নিয়োগ দেওয়া হয়। এর দুই সপ্তাহের মধ্যে সেনাবাহিনীর শীর্ষ পদে বড় ধরনের রদবদল আনা হয়েছে।

নিরাপত্তা বাহিনীর সূত্রগুলো বলছে, বর্তমান মাস্টার জেনারেল অব অর্ডিন্যান্স মেজর জেনারেল শাহিনুল হককে লেফটেন্যান্ট জেনারেল হিসেবে পদন্নোতি দেওয়া হয়েছে। আর তাকে সেনাবাহিনীর দ্বিতীয় সর্বোচ্চ পদ চিফ অব জেনারেল স্টাফ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

নিরাপত্তা সূত্রগুলো বলছে, লেফটেন্যান্ট জেনারেল হিসেবে শাহিনুলকে নিয়োগ দিতে অন্তত চারজন মেজর জেনারেলকে ডিঙ্গানো হয়েছে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে এ বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। আইএসপিআরে যোগাযোগ করা হলেও কোনো মন্তব্য পাওয়া যায়নি।

এ ছাড়া বর্তমানে বাংলাদেশ ইনস্টিটিউট ইন্টারন্যাশনাল স্ট্রাটেজিক স্ট্যাডিজের (বিআইআইএসএস) মহাপরিচালক আবু বকর সিদ্দিক খান নতুন এমজিও হিসেবে দায়িত্ব নেবেন।

সেনা সদরের অ্যাডজুটেন্ট জেনারেল (এজি) মেজর জেনারেল মোহাম্মদ জুবায়ের সালেহীনকে পাঠানো হয়েছে বিআইআইএসএসে। কক্সবাজারের অবস্থিত ১০ পদাতিক ইনফিনিটি ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং মেজর জেনারেল মাসুদুর রহমানকে বানানো হয়েছে নতুন এজি।

ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে মেজর জেনারেল মো. মোস্তাগোউসুর রহমান খানকে জেনারেল অফিসার কমান্ডিং, লজিস্টিক এরিয়া, ঢাকা সেনানিবাস হিসেবে নিয়োগ করা হয়েছে।

আর বর্তমান লজিস্টিক এরিয়ার জেনারেল অফিসার কমান্ডিং মেজর জেনারেল শেখ মোহাম্মদ সরোয়ার হাসানকে নিয়োগ দেওয়া হয়েছে ১০ পদাতিক ডিভিশন, রামু ক্যান্টনমেন্ট, কক্সবাজারের জেনারেল অফিসার কমান্ডিং হিসেবে।

বর্তমান ডিরেক্টর জেনারেল ডিফেন্স পারচেজের মহাপরিচালক মেজর জেনারেল মীর মুশফিকুর রহমান কে সেনা সদরের এমএস বা মিলিটারি সেক্রেটারি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বর্তমান এমএস মেজর জেনারেল খান ফিরোজ আহমেদকে পাঠানো হয়েছে ন্যাশনাল ডিফেন্স কলেজ, মিরপুর ক্যান্টনমেন্টে।

Bangla outlook

Exit mobile version