সিপিএল খেলা হচ্ছে না সাকিবের!

সিপিএল খেলা হচ্ছে না সাকিবের! – ছবি : সংগৃহীত

ক্যারিবীয়ন ক্রিকেট লিগে (সিপিএল) এবার হয়তো খেলা হচ্ছে না সাকিব আল হাসানের। কারণ সেখানে খেলার জন্য অনাপত্তি পত্র নাও দিতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তেমন আভাসই মিলেছে। যখন সিপিএল হবে তখন বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেট রয়েছে ঠাসা সূচি।

তিন বছর পর সাকিবকে এবার নিয়েছে জ্যামাইকা তালাওয়াজ। আগামী ২৮ আগস্ট থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত হওয়ার কথা রয়েছে এবারের সিপিএল। অন্য দিকে বাংলাদেশের সামনে রয়েছে গুরুত্বপূর্ণ তিনটি সিরিজ।

ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়াকে স্বাগত জানাবে বাংলাদেশ। এছাড়া খেলা রয়েছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষেও।

গুরুত্বপূর্ণ সিরিজে পূর্ণ শক্তির দল নিয়েই খেলতে চান বলে জানিয়েছেন বিসিবির পরিচালক আকরাম খান। জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজে তিনি বলেন, ‘আমরা (সিপিএলের এনওসি) এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেইনি। সময় এলে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। আমরা অবশ্যই আমাদের পুরো শক্তির দল নিয়ে তাদের (অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড) বিপক্ষে খেলতে চাই।’

সিপিএলের বাকি প্রায় দুই মাস। সাকিবের মনোযোগ এখন ঘরোয়া প্রিমিয়ার লিগের দিকে। যেখানে মোহামেডানের হয়ে নেতৃত্ব দেবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।