Site icon The Bangladesh Chronicle

সাঈদীর মৃত্যুতে চরমোনাই পীরের শোক

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৫ আগস্ট ২০২৩, ০১:২৫ এএম

দেলাওয়ার হোসাইন সাঈদী (বাঁয়ে) ও মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (ডানে) (ছবি : সংগৃহীত)

মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।

সোমবার (১৪ আগস্ট) রাত ৮টা ৪০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন জামায়াত নেতা মাওলানা সাঈদী। তার মৃত্যুতে রাতেই দলীয়ভাবে শোক জানায় ইসলামী আন্দোলন বাংলাদেশ।

এক বিবৃতিতে চরমোনাই পীর বলেন, হাদিসে একজন আলেমের মৃত্যুকে গোটা পৃথিবীর মৃত্যু আখ্যা দেওয়া হয়েছে। তাই আমি মনে করি, সাঈদী সাহেবের মৃত্যুতে পৃথিবী অপূরণীয় ক্ষতির সম্মুখীন হয়েছে। বিশেষ করে কুরআনের আবেদনকে জনমানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে এবং রাষ্ট্র ও সমাজে ইসলামের রাজনৈতিক উত্থানকে সমুন্নত করতে তিনি অসামান্য অবদান রেখে গেছেন৷

চরমোনাই পীর তার শোকসন্তপ্ত পরিবার, ভক্ত-শুভাকাঙ্ক্ষী ও অনুসারীদের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে আল্লামা সাঈদীর মৃত্যুতে যৌথ বিবৃতি দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমাদ, প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী ও সিনিয়র যুগ্ম-মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান।

Exit mobile version