Site icon The Bangladesh Chronicle

সব শিক্ষাপ্রতিষ্ঠানে মন্দির নির্মাণের দাবি

নিজস্ব প্রতিবেদক   Dhaka Post

১৬ জুন ২০২৩

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মন্দির নির্মাণে প্রতিশ্রুতি বাস্তবায়ন ও সব শিক্ষাপ্রতিষ্ঠানে সনাতনী শিক্ষার্থীদের জন্য উপাসনালয় নির্মাণের দাবি জানিয়েছে বাংলাদেশ হিন্দু পরিষদ।

শুক্রবার (১৬ জুন) প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে সংগঠনের নেতারা এসব দাবি জানান।

সিনিয়র সহ-সভাপতি অনুপ কুমার দত্ত বলেন, সমাজকে আদর্শিক সমাজ হিসেবে গড়ে তুলতে হলে যথাযথ ধর্মীয় জ্ঞানের মাধ্যমে আগামীর প্রজন্মকে গড়ে তুলতে হবে। সামাজিক অবক্ষয় দূর করতে হলে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসতে হবে। সেই জন্য প্রতিটি শিক্ষার্থীদের নিজ নিজ ধর্মীয় জ্ঞানে উদ্ভূত করতে উপাসনালয় একান্ত আবশ্যক। তাই সরকারের প্রতি অনুরোধ প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে অন্যান্য উপাসনালয়ের পাশাপাশি হিন্দু শিক্ষার্থীদের জন্যও মন্দির নির্মাণ করা হউক।

হিন্দু পরিষদের মুখপাত্র অ্যাডভোকেট সুমন কুমার রায় বলেন, অন্যান্য ধর্মাবলম্বীদের ন্যায় হিন্দু শিক্ষার্থীদের জন্য ধর্মীয় উপাসনালয় ব্যবস্থা না থাকায় দিন দিন হিন্দু শিক্ষার্থীরা ধর্মীয় সংস্কৃতি থেকে বিচ্যুতি হয়ে যাচ্ছে এবং একই সাথে ধর্ম না জানার কারণে ধর্মান্তরিত হওয়ার প্রবণতাও বেড়ে যাচ্ছে। তাই অনতিবিলম্বে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে মন্দির স্থাপনের জোর দাবি জানাচ্ছি।

 

ওএফএ/এমএ

Exit mobile version