Site icon The Bangladesh Chronicle

লিটন-সাকিবের ব্যাটে লিড নিল বাংলাদেশ

লিটন-সাকিবের ব্যাটে লিড নিল বাংলাদেশ – ছবি : সংগৃহীত


মিরপুর টেস্টের পঞ্চম ও শেষ দিনের খেলা চলছে। ব্যাট হাতে পরীক্ষা দিচ্ছেন সাকিব আল হাসান ও লিটন দাস। প্রথম সেশনে ইতোমধ্যে নিজের ফিফটি তুলে নিয়েছেন সাকিব। লিটনও অপেক্ষায়। ৫ উইকেটে ১৪৯ রান বাংলাদেশের। শ্রীলঙ্কার বিরুদ্ধে ৮ রানের লিড স্বাগতিকদের।

বৃহস্পতিবার চতুর্থ দিন শেষে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের রান ছিল ৪ উইকেটে ৩৪ রান। মুশফিক ১৪ ও লিটন ১ রানে ছিলেন অপরাজিত। শেষ দিনে মুশফিক নিজের স্কোরে যোগ করতে পারেন ৯ রান। রাজিথার বল বুঝতেই পারেননি। হয়ে যান বোল্ড। উপড়ে যায় স্টাম্প। ৩৯ বলে চারটি চারে ২৩ রানে ফেরেন মিস্টার ডিপেন্ডেবল।

লিটন-মুশফিক জুটিতে ছিল বড় ভরসা। সেই জুটি ভাঙনের পর হতাশা বাড়ে। তবে সাকিব এসে সেই হতাশা দূর করতে শুরু করেন। আক্রমণাত্মক ভঙ্গিতে কয়েক ওভার খেলে নিজের রান বাড়িয়ে নেন।

লিটনকে পেছনে ফেলে তিনি তুলে নেন টেস্ট ক্যারিয়ারের ২৭তম ফিফটি। ৬১ বলে সাত চারে ফিফটি পূর্ণ করেন সাকিব। প্রথম সেশন শেষে সাকিব অপরাজিত ৫২ রানে। অন্যদিকে ক্রিজ আকড়ে আছেন লিটনও। ১২৭ বল খেলে তার রান ৪৮। বাউন্ডারি সাকুল্যে তিনটি।

প্রথম ইনিংসে বাংলাদেশ করেছিল ৩৬৫ রান। জবাবে জোড়া সেঞ্চুরিতে শ্রীলঙ্কা করে ৫০৬ রান। দ্বিতীয় ইনিঙসে বাংলাদেশে রান ৫ উইকেটে ১৪৯। লিড দাড়িয়েছে ৮ রানে। স্বীকৃত ব্যাটারদের মধ্যে বলতে গেলে এটাই শেষ জুটি। এই জুটি যতক্ষণ ক্রিজে আছে, তাতেই ভরসা বাংলাদেশের।

Exit mobile version