Site icon The Bangladesh Chronicle

রোহিঙ্গা ক্যাম্পে মার্কিন ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প ঘুরে দেখেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক ব্যুরোর ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আখতার। এ সময় তিনি ক্যাম্পে রোহিঙ্গাদের সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলেন।

মঙ্গলবার সকাল ১০টার দিকে আফরিন আখতারের নেতৃত্বাধীন প্রতিনিধি দলটি উখিয়া কুতুপালং ক্যাম্পে পৌঁছায়। এর পর তারা আরো কয়েকটি ক্যাম্পে ঘুরে দেখেন।

পরে বিকেল ৪টার দিকে কক্সবাজারের শরণার্থী কমিশনের কার্যালয়ে বৈঠক করার কথা রয়েছে আফরিন আখতারের। এসব কার্যক্রম শেষে আজ বিকেলেই কক্সবাজার ত্যাগ করবেন।

এর আগে সোমবার সকালে তিনদিনের সফরে ঢাকায় পৌঁছান পররাষ্ট্র দপ্তরের মার্কিন ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আখতার। এ দিন দুপুরেই পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করেন তিনি। মাসুদ-আফরিন বৈঠক শেষে মার্কিন দূতাবাসের পক্ষ থেকে বলা হয়, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র শান্তিপূর্ণভাবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন চায়, এ বিষয়েই আলোচনা হয়েছে। সেই সঙ্গে দুই দেশের বহুমুখী দ্বিপাক্ষিক সম্পর্ক, বিনিয়োগ ও বাণিজ্য, দীর্ঘস্থায়ী উন্নয়ন অংশীদারিত্ব, মধ্যপ্রাচ্য ইস্যু, রোহিঙ্গা শরণার্থীদের সমর্থনসহ বেশ কিছু বিষয়ে আলোচনা হয়েছে।

সমকাল

Exit mobile version