Site icon The Bangladesh Chronicle

রোনালদোর চেয়ে বেশি টাকা পাবেন মেসি!

রোনালদোর চেয়ে বেশি টাকা পাবেন মেসি! – ছবি : সংগৃহীত

পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদোর থেকে অনেক বেশি টাকায় ইন্টার মিয়ামিতে সই করতে চলেছেন লিওনেল মেসি। প্রায় দ্বিগুণ টাকা পাবেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক। সূত্রের খবর, মেসিকে দলে নিতে বাংলাদেশী মুদ্রায় প্রায় ১৬২০ কোটি টাকা খরচ করতে চলেছে মিয়ামি। রোনালদোকে দলে নিতে আল নাসের খরচ করেছিল বাংলাদেশী মুদ্রায় প্রায় ৮৪১ কোটি টাকা।

সবাইকে অবাক করে দিয়েবুধবার মেসি জানান, তিনি মিয়ামিতে সই করবেন। আড়াই বছরের চুক্তিতে সই করতে পারেন তিনি। তবে শুধু আর্থিক চুক্তি নয়। আরো অনেক ধরনের চুক্তি মেসির জন্য থাকতে পারে। তবে মিয়ামি দলের অংশিদার হওয়ার কোনো চুক্তি তার জন্য রাখা হয়নি বলেই জানা গেছে। আমেরিকার মেজর লিগ সকারে প্রতিটি দলে তিনজন করে ফুটবলার নেয়া যায়, যাদের আর্থিক চুক্তি ক্লাবের মোট খরচ করার শর্তের বাইরে রাখা হবে। মিয়ামিতে এই মুহূর্তে তিনজন এমন ফুটবলার রয়েছেন। তাদের মধ্যে একজনকে সরিয়ে মেসিকে নেয়া হবে।

মেসি যে দলে যোগ দিয়েছেন, সেই মিয়ামি আমেরিকার লিগে এখন সকলের নিচে। ইংল্যান্ডের ডেভিড বেকহ্যাম এই ক্লাবের অন্যতম কর্ণধার। ২০১৮ সালে এই ক্লাব তৈরি হয়। ২০২০ সালে মেজর লিগ সকারে খেলতে শুরু করে এ ক্লাবটি। ফ্লোরিডার ড্রাইভ পিঙ্ক স্টেডিয়ামে খেলে ইন্টার মিয়ামি। এই মাঠে মাত্র ১৮,০০০ দর্শক ধরে। মেজর লিগ সকারে দু’টি ভাগ আছে। পূর্ব এবং পশ্চিম। মিয়ামি খেলে পূর্ব ভাগে। সেখানে মোট ১৫টি দল রয়েছে। মিয়ামি রয়েছে ১৫ নম্বরেই। ১৬ ম্যাচে তাদের ১৫ পয়েন্ট রয়েছে। আমেরিকার লিগ শুরু হয় ফেব্রুয়ারি মাসে। চলে অক্টোবর পর্যন্ত। মোট ২৯টি দল খেলে এই লিগে। পূর্ব ভাগে খেলে ১৫টি ক্লাবে এবং পশ্চিম ভাগে ১৪টি। লিগ পর্বের পর নকআউট পর্বের খেলা হয় এই প্রতিযোগিতায়।

Exit mobile version