Site icon The Bangladesh Chronicle

যোগ্যতার প্রমাণ দিয়ে দলে ফিরতে চান বিজয়

জাতীয় দলে একজন ক্রিকেটার টানা ব্যর্থ হলে আরেকজনের কপাল খুলে যাবে, এটাই স্বাভাবিক নিয়ম। তবে সে নিয়মের ওপর নির্ভরশীল হতে চান না আনামুল হক বিজয়। এই ডানহাতি টপঅর্ডার ব্যাটসম্যান জানালেন, নিজে ভালো পারফরম্যান্স করে জাতীয় দলের হারানো জায়গা পুনরুদ্ধার করতে চান তিনি।

জাতীয় দলে পথচলার শুরুটা দুর্দান্ত ছিল বিজয়ের

জাতীয় দলে বিজয়ের পথচলা মনে রাখার মতো। ২০১২ সালের ডিসেম্বরে ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচে খুলনার আবু নাসের স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শতক হাঁকিয়ে হৈচৈ ফেলে দিয়েছিলেন। এরপর আরও কিছুদিন আলো ছড়িয়েছেন। তবে ধীরে ধীরে নিজেকে হারিয়ে ফেলেন যশোরের এই ক্রিকেটার।

লাল সবুজের জার্সি হারিয়ে ফেলার দায় শুধু বিজয়ের একার নয়। অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের একটা ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে কাঁধে চোট পান। মূলত এরপর থেকেই জাতীয় দলের বাইরে আছেন। মাঝে ২০১৯ সালে শ্রীলঙ্কা সফরে ডাক পেলেও ব্যাটিং দৈন্যতার কারণে নির্বাচকদের বিরক্তির কারণ হয়ে দাঁড়ান। এরপর আর জাতীয় দায়িত্বে ফেরা হয়নি ২৮ বছর বয়সী ব্যাটসম্যানের।

ঘরোয়া লিগগুলোতে নিজেকে প্রমাণের চেষ্টা করে যাচ্ছেন এই ডানহাতি ব্যাটার

ভালোবেসে ক্রিকেটকে পেশা হিসেবে বেছে নিয়েছেন বিজয়। তাই যতোদিন বেঁচে থাকবেন, ততোদিন জাতীয় দলে ফেরান সর্বোচ্চ চেষ্টা করে যাবেন। বাকিটা নির্বাচকদের হাতে। আজ গণমাধ্যমের সাথে আলাপকালে তিনি বলেন, ‘লম্বা সময় ধরেই ভালো ক্রিকেট খেলছি। কেউ খারাপ খেললে দলে সুযোগ পেতে হবে এ রকম কিছু না। নিজে ভালো করে জাতীয় দলে সুযোগ পেতে চাই।’

Exit mobile version