Site icon The Bangladesh Chronicle

মোদির পোস্টের কারণে টুইটারে ‘ব্লু টিক’ হারাল ভারতীয় ক্রিকেট বোর্ড!

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি – ফাইল ছবি

‘ব্লু টিক’ হারিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। রোববার ‘এক্স’-এ বিসিসিআইয়ের অ্যাকাউন্টের পাশে আর ‘ব্লু টিক’ দেখা যাচ্ছে না। ইলন মাস্কের মালিকানাধীন ‘এক্স’ আগে পরিচিত ছিল টুইটার নামে। অনেকেই মনে করছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটি অনুরোধের পরেই এক্স কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছেন।

কী সেই অনুরোধ?

রোববার স্থানীয় সময় সকাল ৯.৪৭ মিনিটে ‘এক্স’-এ একটি পোস্ট করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লেখেন, ‘হর ঘর তিরঙ্গা কর্মসূচির অংশ হিসাবে আমি সবাইকে অনুরোধ করছি আমাদের সমাজমাধ্যমের ডিপি (ডিসপ্লে পিকচার, অর্থাৎ যেখানে প্রোফাইল ব্যবহারকারীর ছবি থাকে) পরিবর্তন করে জাতীয় পতাকার ছবি রাখতে এবং আমাদের এই প্রচেষ্টাকে সমর্থন করতে, যাতে দেশের সাথে আমাদের বন্ধন আরো সুদৃঢ় হয়।’

প্রধানমন্ত্রীর সেই পোস্টের পরেই বিসিসিআইয়ের ‘ডিপি’ পরিবর্তন করে ভারতের জাতীয় পতাকার ছবি রাখা হয়। এই ঘটনার পরেই বোর্ডের নামের পাশ থেকে সরে যায় ‘ব্লু টিক’। এই প্ল্যাটফর্মের নতুন নির্দেশিকা অনুযায়ী, সংস্থার তরফে এবার বিসিসিআইয়ের এই অ্যাকাউন্ট খতিয়ে দেখা হবে। তারা সংস্থার নির্দেশিকা পালন করছে কি না সেটা দেখার পরেই ‘ব্লু টিক’ ফিরিয়ে দেয়া হবে। তবে কবে ফিরবে তা বলা হয়নি।

৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে কেন্দ্রীয় সরকারের তরফে ‘হর ঘর তিরঙ্গা’ কর্মসূচি নেয়া হয়েছে। সবাইকেই অনুরোধ করা হয়েছে নিজেদের ‘ডিপি’র রং বদলে জাতীয় পতাকার ছবি দেয়ার জন্যে।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


Exit mobile version