Site icon The Bangladesh Chronicle

মেসির হাতে বিশ্বকাপ দেখতে চান ইব্রাহিমোভিচ

প্রতীকী ছবি –

এসি মিলান ফরোয়ার্ড জালাটান ইব্রাহিমোভিচ বলেছেন, শেষ পর্যন্ত বিশ্বকাপের আকর্ষণীয় শিরোপাটি মেসির হাতে দেখতে চান তিনি। দুবাইয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানিয়েছেন সুইডিশ ওই তারকা।

নিজের সমান পঞ্চমবারের মতো বিশ্বকাপ আসরে খেলতে যাওয়া মেসি আর্জেন্টিনার হয়ে সেমি-ফাইনালে ক্রোয়েশিয়ার মোকাবেলা করার সময় প্রাণপণ চেষ্টা করবেন দ্বিতীয়বারের মতো টুর্নামেন্টের ফাইনালে পৌঁছাতে।

৩৫ বছরে পদার্পণ করা মেসির জন্য এটিই হতে পারে ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। ইতোমধ্যে কাতারের এই বিশ্বমঞ্চ থেকে ছিটকে পড়েছে ফেভারিটের তালিকায় থাকা ব্রাজিল, পর্তুগাল, জার্মানি ও স্পেনের মতো দলগুলো। ফলে ১৯৮৬ সালের পর ফের বিশ্বকাপের শিরোপা ঘরে তোলার জন্য চেষ্টা করবে আর্জেন্টাইনরা।

দুবাইয়ে এসি মিলান সতীর্থদের সঙ্গে শীতকালীন ট্রেনিং ক্যাম্পে আসা ইব্রাহিমোভিচ বলেন, ‘আমার মনে হয় শিরোপা কে জয় করবে সেটি ইতোমধ্যে লেখা হয়ে গেছে। আপনারা নিশ্চয় বুঝে গেছেন আমি কার কথা বলছি। আমার মনে হয় মেসিই এবার বিশ্বকাপের শিরোপা জয় করবেন। এটি ইতোমধ্যে লেখা হয়ে গেছে।’

সুইডেনের হয়ে ২০০২ ও ২০০৬ সালের বিশ্বকাপে অংশ নেয়া ইব্রা বিষয়টি আরো ব্যাখ্যা করে বলেন, ফ্রান্স ও ক্রোয়েশিয়াও বেশ শক্তিশালী দেশ। তবে তার বিশ্বাস মেসির জয় অনিবার্য।

প্রথমবারের মতো আরব বা আফ্রিকান কোন দল হিসেবে মরক্কোর সেমিতে পৌঁছানো প্রসঙ্গে ইব্রা বলেন, ‘আমি মনে করি না এটি বিষ্ময়কর কোনো ঘটনা। কারণ বিশ্বকাপের আগে থেকেই জানতাম তারা একটি ভালো দল। আর বিশ্বকাপে যেকোনো কিছুই ঘটতে পারে। তবে তাদের সেমি-ফাইনালে পৌঁছানোর ঘটনাটি কিছুটা তো বিষ্ময়কর ছিলই। এটি মনে রাখতে হবে তারা একটি ভালো দল, একটি ভালো জাতি। আমার মনে হয় মানুষ এই ধরনের বিষ্ময় পছন্দ করে। তারা এটি চায়। তারা অতিরিক্ত কিছু মজা পেতে পছন্দ করে।’

Exit mobile version