Site icon The Bangladesh Chronicle

‘ভোট রাতে হয়েছে সব জেনে-বুঝেও বর্জন করিনি’

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনের ভোট রাতেই হয়েছে বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী ও কৃষক লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু। নির্বাচনে পরাজিত হওয়ার পর শনিবার বদরগঞ্জের মোস্তফাপুর সরকারপাড়া গ্রামে নিজ বাড়িতে কর্মী সমাবেশে তিনি এ অভিযোগ করেন।

বিশ্বনাথ সরকার ট্রাক প্রতীক নিয়ে নির্বাচন করেন। তাঁর বিরুদ্ধে নৌকার প্রার্থী ছিলেন আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউক। নৌকা প্রতীকে তিনি ৮১ হাজার ৫৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। আর বিশ্বনাথ সরকার পেয়েছেন ৬১ হাজার ৫৮৩ ভোট।

কর্মী সমাবেশে বিশ্বনাথ বলেন, ‘জোর করে আমাকে পরাজিত করা হয়েছে। প্রশাসন কথা রাখেনি। এই আসনে ভোট হয়েছে রাত ৩টায়। ভোটের দিন দুপুরের দিকে অনেকেই আমাকে নির্বাচন বর্জন করতে বলেছিল। আমি আওয়ামী লীগ করি, কেন্দ্রীয় কৃষক লীগে আছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুগত সৈনিক। তাঁর নির্দেশনার বাইরে আমি কিছু করতে পারি না। তাই সব কিছু জেনেবুঝেও ভোট বর্জন করিনি।’

উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আজিজার রহমানের সভাপতিত্বে সমাবেশে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তাজুল ইসলামসহ বিভিন্ন এলাকার ট্রাক প্রতীকের কর্মীরা বক্তব্য দেন। তারা বলেন, ভোটে ব্যাপক কারচুপিসহ বিভিন্ন কেন্দ্রে ট্রাক প্রতীকের এজেন্টদের বের করে দিয়ে নৌকা প্রতীকে সিল মারা হয়েছে। একটি কেন্দ্রে ৩০০ ভোটারও ভোট দেননি। তবু সেখানে ১ হাজার ৮০০ ভোট পড়েছে বলে দেখানো হয়েছে। আমরা নীরব কারচুপির কারণে হেরেছি।

স্বতন্ত্র প্রার্থীর অভিযোগের বিষয়ে জানতে চাইলে সহকারী রিটার্নিং কর্মকর্তা নাজির হোসেন বলেন, রংপুর-২ আসনে স্বচ্ছ ও শান্তিপূর্ণভাবে নির্বাচন হয়েছে। কেন্দ্রে ব্যালট-সিল সরবরাহ করা হয় ভোটের দিন সকালে। সে কারণে রাতে ভোট হয়েছে– এমন অভিযোগ ভিত্তিহীন।

samakal

Exit mobile version