Site icon The Bangladesh Chronicle

ভারতীয় আধিপত্য থেকে মুক্তি না পেলে সার্বভৌমত্ব থাকবে না

ভারতীয় আধিপত্য থেকে মুক্তি না পেলে সার্বভৌমত্ব থাকবে নাগণঅধিকার পরিষদের বিক্ষোভ মিছিল। ছবি-সমকাল

ভারতীয় পণ্য বর্জনের ডাকে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে গণঅধিকার পরিষদ। শুক্রবার পল্টনে কালভার্ট রোডে দলীয় কার্যালয় থেকে মিছিল বের করলে পুলিশের বাধার মুখে পড়ে নেতাকর্মীরা। তবে বাধা উপেক্ষা করে মিছিলটি নয়াপল্টন হয়ে জাতীয় প্রেসক্লাবে ঘুরে জামান টাওয়ারে এসে শেষ হয়।

বিক্ষোভ শেষে গণঅধিকার পরিষদের আহ্বায়ক কর্নেল (অব.) মিয়া মশিউজ্জামান বলেন, ভারতীয় আগ্রাসন ও আধিপত্যবাদের হাত থেকে মুক্তি না পেলে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বলে কিছু থাকবে না। পুরো দেশটাকে ভারতীয় তাবেদার বাহিনী অক্টোপাসের মত গিলে ফেলেছে। এখান থেকে বেরিয়ে আসতে হবে। ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে কথা বলাও অনেক ঝুকিপূর্ণ। তা সত্ত্বেও দেশ ও জাতির মুক্তির জন্য তারা এ লড়াইয়ে নেমেছেন।

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ফারুক হাসান বলেন, ভারতের হাত থেকে দেশকে মুক্ত করতে না পারলে বিজয় আসবে না। কেউ যদি বলে ভারত ‘বন্ধুরাষ্ট্র’, তাহলে বুঝতে হবে তার মাথায় সমস্যা আছে। ভারতীয় পণ্য বর্জনের লড়াই চলবে।

বিক্ষোভ মিছিলে আরও উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের তারেক রহমান, মোহাম্মদ আতাউল্লাহ, প্রফেসর মাহবুব হোসেন, সাংবাদিক আরিফুর রহমান তুহিন, মাহবুব জনি, অ্যাডভোকেট শিরিন আকতার, জিয়াউর রহমান, আরিফ বিল্লাহ প্রমুখ।

সমকাল

Exit mobile version