Site icon The Bangladesh Chronicle

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ : দ্বিতীয় দিনে খেলা হবে, কী বলছে পূর্বাভাস?

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ : দ্বিতীয় দিনে খেলা হবে, কী বলছে পূর্বাভাস? –

আবহাওয়া দফতরের আশঙ্কাকে সত্যি করে বৃষ্টিতে ভণ্ডুল হয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম দিনের খেলা। একটি বল খেলা তো দূর, টস করতেও নামতে পারেননি ভারত-নিউজিল্যান্ডের দুই অধিনায়ক বিরাট কোহলি এবং কেন উইলিয়ামসন। এই পরিস্থিতিতে তামাম ক্রিকেট ভক্তদের মনে একটাই প্রশ্ন, দ্বিতীয় দিনেও কি ভিলেন হবে বৃষ্টি?

জানা গেছে, আগের দিন একবলও খেলা না হওয়ায় এক ঘণ্টা আগে অর্থাৎ দুপুর আড়াইটা থেকে খেলা শুরু হবে। তার আগে আম্পায়াররা মাঠ পরিদর্শনে যাবেন। কিন্তু ইংল্যান্ডের আবহওয়া দফতরের খবর অনুযায়ী, শুক্রবারের পর শনিবারও সেখানে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। প্রথম সেশনের সময় আকাশ পরিষ্কার থাকবেই বলে জানিয়েছেন আবহাবিদরা। কিন্তু দ্বিতীয় এবং তৃতীয় সেশনে বৃষ্টিতে ম্যাচে বিঘ্ন ঘটতে পারে। লাঞ্চের পর অপেক্ষাকৃত কম বৃষ্টি হলেও, চা-পানের বিরতির পর অনেকক্ষণ বৃষ্টি হওয়ার আশঙ্কা করা হচ্ছে। অর্থাৎ এদিনও হয়তো পুরো ৯০ ওভারই খেলা হবে না।

এদিকে, কাল টস না হওয়ায় অনেকের মনেই প্রশ্ন জেগেছে, তাহলে কী পরিবর্তিত পরিস্থিতিতে ভারত চার পেসারে মাঠে নামবে? রবিচন্দ্রন অশ্বিন বা রবীন্দ্র জাদেজাকে বসিয়ে আরো এক পেসার খেলানো হবে? টিম ইন্ডিয়া কি প্রথম একাদশে পরিবর্তন করতে পারে? ক্রিকেটভক্তদের এই প্রশ্নগুলিরই উত্তর কার্যত পাওয়া গেল ভারতের ফিল্ডিং কোচ আর শ্রীধরের কথায়।

সাংবাদিক সম্মেলনে তিনি জানিয়ে দিলেন, যেহেতু টস হয়নি, তাই ভারত চাইলে প্রথম একাদশে পরিবর্তন আনতেই পারে। যদিও সেই পরিবর্তন করতে হবে না বলেই মত তার।

শ্রীধর বলেন, ‘ভারতের প্রথম একাদশ ঘোষণার সময় কখনো পরিবেশ কিংবা আবহাওয়ার কথা ভাবা হয়নি। এই টিম ইন্ডিয়া যেকোনো পরিবেশ-পরিস্থিতি এবং পিচের সাথে মানিয়ে নিতে সক্ষম। তবে যদি টিম ম্যানেজমেন্ট একান্তই প্রথম একাদশে পরিবর্তনের কথা ভাবে, তাহলে তারা সেটা অবশ্যই করতে পারবে।’
সূত্র : সংবাদ প্রতিদিন

Exit mobile version