Site icon The Bangladesh Chronicle

বিএন‌পি নি‌জেরাই তাদের কার্যাল‌য়ে তালা ঝু‌লি‌য়ে রে‌খে‌ছে: ডিএমপি কমিশনার

২৮ অক্টোবরের কর্মসূ‌চির পর থে‌কে বিএনপি কার্যাল‌য়ে তালা ঝু‌লছে। কার্যালয়টি ঘি‌রে রেখেছে পু‌লিশ। এ প্রসঙ্গে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, বিএন‌পির কার্যাল‌য়ে তারা নি‌জেরাই তালা ঝু‌লি‌য়ে রে‌খে‌ছে। সেখা‌নে সারা বছর পু‌লি‌শ নিরাপত্তায় নি‌য়ো‌জিত থা‌কে। আমরা তারই ধারাবা‌হিকতায় সেখা‌নে পুলি‌শের পাহারা রে‌খে‌ছি।

তিনি বলেন, বিএন‌পি চাই‌লে তা‌দের কার্যাল‌য়ে সব ধরনের কার্যক্রম চালা‌তে পারবে। পুলিশের পক্ষ থেকে কোনো বাধা নেই।

অবরোধে ক্ষ‌তিগ্রস্তদের সহায়তার আশ্বাস: ডিএমপি কমিশনার অব‌রোধ কর্মসূ‌চি‌তে আগু‌নের ঘটনায় ক্ষ‌তিগ্রস্তদের আর্থিক সহায়তার আশ্বাস দিয়ে বলেন, অবরোধের নামে যানবাহনে আগুন দেওয়া হয়েছে। সেসব যানবাহনে যারা যাত্রী ছিলেন তারাসহ গাড়ির চালক, সহকারীদের নৃশংসভাবে পুড়িয়ে হত্যার চেষ্টা করা হয়েছে। নাঈম নামের একজন হেলপারকে পুড়িয়ে হত্যা করা হয়েছে। তার সঙ্গে দগ্ধ একজনসহ অনেকে জীবনমৃত্যুর সন্ধিক্ষণে রয়েছে।

ডিএমপি কমিশনার বলেন, আহতদের পরিবার, বাস মালিক, মালিক সমিতির সঙ্গে কথা বলেছি। এ নৃশংসতা যারা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলমান রয়েছে। ইতোমধ্যে ১৩ জনকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছে। অন্যান্য ঘটনায় আরও কয়েকজনসহ অগ্নিসংযোগের সঙ্গে জড়িত ১৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। যারা এই কর্মকাণ্ড ঘটিয়েছে তারা যেখানেই লুকিয়ে থাকুক তাদের কাউকেই কোনো অবস্থাতেই ছাড় দেওয়া হবে না।

Exit mobile version