Site icon The Bangladesh Chronicle

বিএনপির ৬ কমিটির কার্যক্রম শিগগির

বিএনপির ৬ কমিটির কার্যক্রম শিগগির

রাষ্ট্র মেরামতে বিএনপির গঠিত ছয় কমিটির দায়িত্বশীল নেতাদের কাজ বণ্টন করে দেওয়া হয়েছে। এর মধ্যে পাঁচ কমিটির নেতাদের চিঠি দিয়ে কার্যক্রম পরিচালনার জন্য বলা হয়েছে।

একটি পূর্ণাঙ্গ যুগোপযোগী সংস্কার প্রস্তাব তৈরি করতে এসব কমিটি কাজ করবে। সংবিধান, নির্বাচন কমিশন ব্যবস্থা, পুলিশ, জনপ্রশাসন, বিচার বিভাগ ও দুর্নীতি দমন কমিশন সংস্কারের প্রস্তাব তৈরি করতে তাদের দায়িত্ব দেওয়া হয়েছে। দুয়েক দিনের মধ্যে কমিটি তাদের কাজ শুরু করবে।

বিএনপির দপ্তর সূত্র জানায়, সংবিধান সংস্কার কমিটির আহ্বায়ক করা হয়েছে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনকে। এ কমিটির সদস্য ছয়জন। নির্বাচন কমিশন ব্যবস্থা সংস্কার কমিটির আহ্বায়ক করা হয়েছে স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানকে, সদস্য চারজন। পুলিশ সংস্কার কমিটির আহ্বায়ক স্থায়ী কমিটির সদস্য মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ, সদস্য চারজন।

জনপ্রশাসন সংস্কার কমিটিতে আহ্বায়ক করা হয়েছে স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদকে, সদস্য রাখা হয়েছে দু’জন। বিচার বিভাগ সংস্কার কমিটির আহ্বায়ক করা হয়েছে স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকারকে, সদস্য ছয়জন। তাদের সবাইকে বুধবার দলটির কেন্দ্রীয় দপ্তর থেকে আনুষ্ঠানিকভাবে চিঠি দেওয়া হয়েছে।

এ ছাড়া দুর্নীতি দমন কমিশন সংস্কারেও কমিটি করা হয়েছে। তাদেরও চিঠি দেওয়া হবে।

samakal

Exit mobile version