Site icon The Bangladesh Chronicle

বাংলায় এসে গেল তৃতীয় বন্দে ভারত, বিশ্বাস না হলেও ছুটবে এই রুটে

নিজস্ব প্রতিবেদন : ভারতীয় রেল (Indian Railways) ভারতীয় নাগরিকদের কাছে গণপরিবহনের লাইফ লাইন। প্রতিদিন রেল পরিষেবার ওপর নির্ভর করে দেশের হাফ কোটির বেশি মানুষ এক জায়গা থেকে অন্য জায়গায় যাতায়াত করে থাকে। ভারতীয় রেলের তরফ থেকেও এই বিপুল সংখ্যক যাত্রীদের সঠিক পরিষেবা দেওয়ার জন্য নানান পদক্ষেপ গ্রহণ করছে।

যাত্রীদের স্বাচ্ছন্দের কথা মাথায় রেখে রেলের তরফ থেকে সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি করা হয়েছে বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express)। এই ট্রেনটি ইতিমধ্যেই দেশের বিভিন্ন রুটে চালু করা হয়েছে। বাংলার বুকে ইতিমধ্যেই দুটি বন্দে ভারত এক জায়গা থেকে অন্য জায়গায় ছুটে চলেছে। তবে এখানেই শেষ নয় এরই মধ্যে তৃতীয় বন্ধে ভারত চলে এলো রাজ্যে।

রাজ্যে তৃতীয় বন্দে ভারত এক্সপ্রেসের আগমনের একটি ভিডিও এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। বৃহস্পতিবার রাতে তৃতীয় বন্দে ভারত বাংলায় আসার ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করা হয়েছে। এই ভিডিও সামনে আসার পর থেকেই নতুন করে জল্পনা তৈরি হচ্ছে, কোন রুটে চলবে এই ট্রেনটি!

ভিডিওটিতে দাবি করা হয়েছে, নতুন এই বন্দে ভারত ছুটবে বাংলা থেকে আসামের গোয়াহাটি। সেই ট্রেনটিই এখন নিউ জলপাইগুড়ি স্টেশনে এসেছে। নিউ জলপাইগুড়ি থেকে গুয়াহাটি পর্যন্ত বন্দে ভারত এক্সপ্রেস চালানোর জন্য রেলের তরফ থেকে বেশ কয়েকদিন ধরেই তৎপরতা চলছে। আর এবার সেই তৎপরতার পরিপ্রেক্ষিতে খুব তাড়াতাড়ি ট্রেনটির সূচনা হবে এমনটাই আশা করা হচ্ছে।

বৃহস্পতিবার রাতে বন্দে ভারত এক্সপ্রেসের রেক নিউ জলপাইগুড়ি স্টেশনে আসার পাশাপাশি জানা যাচ্ছে আগামী রবিবার থেকে এই ট্রেনের ট্রায়াল রান শুরু হবে। পাশাপাশি জানা যাচ্ছে চলতি মাসের শেষের দিকেই ট্রেনটির সূচনা হয়ে যাবে। যদিও কোন স্টেশন থেকে ট্রেনটির সূচনা হবে অথবা ট্রেনটি নিউ জলপাইগুড়ি থেকে গুয়াহাটি যাতায়াতের পথে কোন কোন স্টেশনের স্টপেজ দেবে তা জানা যায়নি। এছাড়াও এর সময়সূচি কি হতে চলেছে তা সম্পর্কেও এখনো রেলের তরফ থেকে কিছু জানানো হয়নি।

Exit mobile version