Site icon The Bangladesh Chronicle

ভারতের সঙ্গে রেল চলাচল চুক্তি সার্বভৌমত্ববিরোধী চক্রান্ত: এবি পার্টি

ঢাকা

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন এবি পার্টির নেতারা। ঢাকা, ২৪ জুনছবি: সংগৃহীত

এবি পার্টি বলেছে, জনগণের সম্মতি ছাড়া বাংলাদেশের ভূখণ্ড ব্যবহার করে ভারতের রেল চলাচলের চুক্তি সার্বভৌমত্ববিরোধী চক্রান্ত। দলটির অভিযোগ, সরকার ভারতের সঙ্গে অন্যায্য চুক্তি ও সমঝোতা স্মারক সই করেছে।

আজ সোমবার রাজধানীর বিজয়নগরে এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন এবি পার্টির নেতারা। সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন করেন দলের যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম।

তাজুল ইসলাম বলেন, ‘বাংলাদেশের জনগণকে অন্ধকারে রেখে প্রতিবেশী রাষ্ট্রের সঙ্গে সরকার যে গণবিরোধী চুক্তি করেছে, আমরা এর তীব্র নিন্দা জানাই। বাংলাদেশের সংবিধানের ১৪৫ অনুচ্ছেদে বলা আছে, ভিন্ন রাষ্ট্রের সঙ্গে কোনো চুক্তি হলে তা সংসদে তুলে ধরতে হবে। কিন্তু আওয়ামী লীগ কখনো তা করেনি। ভারতের সঙ্গে স্যাটেলাইট চুক্তির মাধ্যমে জননিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কা রয়েছে। বাংলাদেশের স্বার্থ রক্ষা হয়েছে কি না, নাগরিক হিসেবে আমরা জানতে চাই।’

সভাপতির বক্তব্যে দলের আহ্বায়ক এ এফ এম সোলায়মান চৌধুরী বলেন, ‘সরকার যে অন্যায় চুক্তি করেছে, আমরা সে জন্য ধিক্কার জানাই। বাংলাদেশের জনগণকে আহ্বান জানাচ্ছি, আসুন ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মাধ্যমে এই সরকারকে বিদায় করি।’

এবি পার্টির যুগ্ম সদস্যসচিব আসাদুজ্জামান ফুয়াদের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে বক্তব্য দেন দলের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মেজর (অব.) আবদুল ওহাব, কেন্দ্রীয় নেতা লেফটেন্যান্ট কর্নেল (অব.) দিদারুল আলম প্রমুখ।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে দলের যুগ্ম আহ্বায়ক বি এম নাজমুল হক, দপ্তর সম্পাদক আবদুল্লাহ আল মামুন, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক গাজী নাসিরসহ মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

Exit mobile version