Site icon The Bangladesh Chronicle

বাংলাদেশের কাছে সিরিজ হারে দল নিয়ে উদ্বিগ্ন পন্টিং

বাংলাদেশের কাছে সিরিজ হারে দল নিয়ে উদ্বিগ্ন পন্টিং –

বাংলাদেশ সফরে এসে সম্প্রতি পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে বিধ্বস্ত হয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ৪-১ ব্যবধানে সিরিজ হারে অসিরা। প্রথম তিন ম্যাচেই হারের লজ্জা পেয়ে সিরিজ হাতছাড়া করে অস্ট্রেলিয়া। বাংলাদেশের সফরে দলের পারফরমেন্সে চিন্তার ভাঁজ অস্ট্রেলিয়ার সাবেক খেলোয়াড়দের। সেই তালিকায় এবার নাম তুললেন সাবেক অধিনায়ক রিকি পন্টিং।

বর্তমান দলের গভীরতা নিয়ে প্রশ্ন তুলেছেন পন্টিং। উপমহাদেশে সবসময়ই নড়বড়ে অসিরা। তবে বাংলাদেশের এভাবে হার অনেক প্রশ্নের জন্ম দিয়েছে। কারণ অতীতের সফরগুলোতে লড়াই করে হারের রেকর্ড ছিলো অসিদের। কিন্তু টাইগারদের কাছে এবারের হারগুলো ছিলো অসহায় আত্মসমর্পণ।

কন্ডিশন ও স্কিলের অভাবের কারণেই অস্ট্রেলিয়ার এমন হার বলে মনে করেন পন্টিং।
এসইএন রেডিও শোতে পন্টিং বলেন, ‘উপমহাদেশের কন্ডিশনের ব্যবহারিক জ্ঞান ও স্কিলের অভাবে আমরা আবারো ধরাশায়ী হলাম। উপমহাদেশের কন্ডিশনে অস্ট্রেলিয়ার জন্য এটি দুর্বলতম বিষয়ই হয়ে আছে। বিশেষ করে টেস্ট ক্রিকেটে বেশি দুর্বলতা ফুটে উঠে।’

বাংলাদেশের বিপক্ষে সিরিজের পঞ্চম ও শেষ টি-টুয়েন্টিতে মাত্র ৬২ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। টি-টুয়েন্টি ক্রিকেটে এটিই সর্বনিম্ন স্কোরের লজ্জার রেকর্ড অসিদের। তাই অস্ট্রেলিয়ার ক্রিকেটে গভীরতা নিয়ে প্রশ্ন সন্দেহ প্রকাশ করেছেন পন্টিং।

তিনি বলেন, ‘অতীতে ভারত ও শ্রীলঙ্কাতে সাদা বলের ক্রিকেটে লড়াই করতাম আমরা। এখনকার ফলাফল এটাই প্রমাণ করে, অস্ট্রেলিয়ার ক্রিকেটের গভীরতা যেখানে থাকা দরকার ছিল, সেখানে নেই। আরো অনেক কাজ করতে হবে এবং অনেক ক্ষেত্রে উন্নতির প্রয়োজন।’
সূত্র : বাসস

Exit mobile version