Site icon The Bangladesh Chronicle

প্লে-অফে যেতে রাজশাহী-বরিশালের সামনে যে সমীকরণ

বঙ্গবন্ধু টি-২০ কাপের রাউন্ড রবিন পর্বের আর বাকি দুইটি ম্যাচ। ইতোমধ্যেই প্লে অফ নিশ্চিত করেছে গাজী গ্রুপ চট্টগ্রাম, জেমকন খুলনা এবং বেক্সিমকো ঢাকা। চতুর্থ দল কে হতে যাচ্ছে- সে প্রশ্নের উত্তর জানা যাবে শনিবার।

প্লে অফ নিশ্চিত করার দৌড়ে আছে তামিম ইকবালের  ফরচুন বরিশাল এবং নাজমুল হোসেন শান্ত-এর মি্নিস্টার রাজশাহী। দুই দলই এখন পর্যন্ত খেলেছে সাতটি ম্যাচ, জিতেছে দুইটি করে। দুই দলের খাতায় রয়েছে চার পয়েন্ট। কিন্তু নেট রান রেটে পিছিয়ে থাকায় একদম তলানিতে আছে ফরচুন বরিশাল।

Also Read – ডি ককের নেতৃত্বে প্রোটিয়াদের টেস্ট দলে নতুন ‘৩’ মুখ 

শনিবার দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে গাজী গ্রুপ চট্টগ্রাম এবং মিনিস্টার রাজশাহী। দ্বিতীয় ম্যাচে বেক্সিমকো ঢাকার বিপক্ষে লড়াই করবে ফরচুন বরিশাল।

যদি প্রথম ম্যাচে মিনিস্টার রাজশাহী জিতে যায় এবং দ্বিতীয় ম্যাচে ফরচুন বরিশাল পরাজিত হয় তাহলে প্লে অফ নিশ্চিত করবে রাজশাহী। আবার মিনিস্টার রাজশাহী পরাজিত হলে এবং ফরচুন বরিশাল জিতে গেলে তারা চলে যাবে প্লে অফে।

যদি মিনিস্টার রাজশাহী এবং ফরচুন বরিশাল উভয় জয়ী হয় অথবা পরাজিত হয় সেক্ষেত্রে বিবেচনায় আসবে নেট রান রেট। বর্তমানে নেট রান রেটে এগিয়ে আছে মিনিস্টার রাজশাহী। দুই দলের নেট রান রেট যথাক্রমে -০.২৬৩ এবং -০.৪৩৫।

 

যেহেতু দিনের প্রথম ম্যাচ মিনিস্টার রাজশাহী খেলবে তাই ফরচুন বরিশাল মাঠে নামার আগে জেনে যাবে সর্বনিম্ন কত ব্যবধানে তাদের জিততে হবে অথবা সর্বোচ্চ কত ব্যবধানে হারলে তারা প্লে অফ খেলার সুযোগ পাবে।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

 

Exit mobile version