Site icon The Bangladesh Chronicle

প্রস্তুতি ম্যাচে ব্যাট হাতে উজ্জ্বল সাকিবরা

প্রস্তুতি ম্যাচে ব্যাট হাতে উজ্জ্বল সাকিবরা – নয়া দিগন্ত

আগামী ৭ জুলাই হারারেতে শুরু হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্ট। তার আগে দুই দিনের প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ের নির্বাচিত একাদশের মুখোমুখি হয়েছে বাংলাদেশ।

শনিবার প্রথম দিন শেষে ব্যাট হাতে উজ্জ্বল ছিল সাকিবরা। দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৩১৩ রান, ৯০ ওভার।

বাংলাদেশের ইনিংসে এসেছে তিন ফিফটি। ফিফটি করে স্বেচ্ছা অবসরে যান সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত ও সাকিব আল হাসান। সবাই রান পেয়েছেন। ব্যতিক্রম শুধু ওপেনার সাদমান ইসলাম। ৩০ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি তিনি। দলীয় ১৬ রানে জংউইর বলে গাম্বাইর হাতে ক্যাচ দিয়ে ফিরেন তিনি।

দ্বিতীয় উইকেট জুটিতে দারুণ খেলেছেন সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত। ফিফটির পর দুজনেই যান স্বেচ্ছা অবসরে। ১০৮ বলে ৬৫ রান করেন সাইফ। তার ইনিংসে ছিল ১৩টি চার ও একটি ছক্কার মার। ১০৭ বলে সাত চার ও দুই ছক্কায় ৫২ রান করেন নাজমুল হোসেন শান্ত। অধিনায়ক মুমিনুল হক ফিফটির দেখা পাননি।

দলীয় ১৯২ রানে পড়ে বাংলাদেশের দ্বিতীয় উইকেট। ৭৭ বলে ২৯ রানে চিপাঙ্গুর বলে তার হাতেই ক্যাচ দেন মুমিনুল হক। ব্যাট হাতে এরপর ফিফটির দেখা পান সাকিব আল হাসান। ফিফটির চেয়ে একটু বেশি রান করে অবসরে যান তিনি। ৫৬ বলে তিনি খেলেন ৭৪ রানের ইনিংস। তার ইনিংস ছিল ঝড়ো গতির। ১৪টি চারের পাশাপাশি তিনি হাকান একটি ছক্কাও।

ফিফটি না করেও অবসরে যান লিটন কুমার দাস। ৮২ বলে ৩৭ রান করেন তিনি। দিন শেষে ৭১ বলে ৪০ রানে মাহমুদউল্লাহ রিয়াদ ও ১১ বলে ৫ রানে মেহেদী হাসান মিরাজ আছেন অপরাজিত।

Exit mobile version