Site icon The Bangladesh Chronicle

নাগরিকদের অধিকারকে থোড়াই কেয়ার করে আওয়ামী লীগ: রিজভী

আজ রোববার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে  রুহুল কবির রিজভীসহ অন্য নেতারা
রোববার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভীসহ অন্য নেতারাছবি: বিএনপির সৌজন্যে

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক রুহুল কবির রিজভী বলেছেন, বাংলাদেশের স্বাধীনতা এবং নাগরিকদের ভোটাধিকারকে থোড়াই কেয়ার করে আওয়ামী লীগ। তারা তাদের প্রভুর দ্বারে দ্বারে নয়, বরং পদতলে বসে মোসাহেবি করেছে।

আজ রোববার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী।

সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছিলেন, ‘জনগণ দ্বারা বারবার প্রত্যাখ্যাত হয়ে বিএনপি নেতারা তাঁদের বিদেশি প্রভুদের দ্বারে দ্বারে ঘুরছেন।’

আজ ওবায়দুল কাদেরের সেই বক্তব্যের জবাব দিতে গিয়েই কথাগুলো বলেন রিজভী। তিনি বলেন, আওয়ামী লীগ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে অর্ঘ্য হিসেবে তুলে দিয়েছে প্রভুর দরবারে।

আজ রিজভীর বক্তব্যের একটি অংশজুড়ে ছিল বিদ্যুৎ পরিস্থিতি। তিনি বলেন, ঢাকাসহ মফস্‌সলে ভয়াবহ লোডশেডিং, এর ওপর বিদ্যুতের মূল্যবৃদ্ধিতে মানুষ প্রান্তিক পর্যায়ে পৌঁছে গেছে। অনেক ক্ষেত্রে বাসাভাড়ার চেয়েও বিদ্যুৎ বিল পরিশোধ করতে হয় অনেক বেশি।

রিজভী বলেন, বিদ্যুতের নিচের দিকে ৫ শতাংশ বৃদ্ধি আর ওপরের দিকে ৮ শতাংশ বৃদ্ধি কি চরম বৃদ্ধি নয়? অবৈধ শাসকগোষ্ঠীর এতে কোনো যায়-আসে না। বিদ্যুতের দাম বাড়াতে মধ্যম আয় ও নিম্ন আয়ের মানুষেরা যে দিশাহারা।

সরকারের সমালোচনা করে বিএনপি নেতা রিজভী বলেন, সত্য ভাষণ ও সত্য লেখনীর জন্য অনেক সাংবাদিক আজ দেশছাড়া, শারীরিকভাবে অত্যাচারিত এবং গুমের শিকার হয়েছেন অনেকেই। বন্ধ করে দেওয়া হয়েছে দৈনিক আমার দেশ, দিগন্ত টিভি, ইসলামিক টিভি, দৈনিক দিনকালসহ অসংখ্য অনলাইন পত্রিকা ও নিউজ পোর্টাল। মতপ্রকাশের স্বাধীনতার জন্য বাংলাদেশ এক পীড়িত দেশ।

prothom alo

Exit mobile version