Site icon The Bangladesh Chronicle

দেশের মানুষ ও প্রতি ইঞ্চি মাটি জামায়াতের কাছে আমানত : মঞ্জুরুল

মশাবাহিত ডেঙ্গু রোগের প্রাদুর্ভাবরোধে মশারি বিতরণ – ছবি : সংগৃহীত

জামায়াতে ইসলামী মনে করে এদেশের ১৮ কোটি মানুষ ও প্রতি ইঞ্চি মাটি তাদের কাছে আমানত বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া।

রোববার বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের খিলগাঁও দক্ষিণ থানার উদ্যোগে মশাবাহিত ডেঙ্গু রোগের প্রাদুর্ভাবে অসহায় ছিন্নমূল মানুষের মাঝে মশারি বিতরণকালে এসব কথা বলেন তিনি।

মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া বলেন, এদেশের অসহায় মানুষেরা সকল রাজনৈতিক দলকে খুব ভালোভাবে দেখে ও বুঝে গিয়েছে যে যারাই ক্ষমতায় গিয়েছে তারেই দুর্নীতি ও নিজেদের আখের গোছাতেই ব্যস্ত থেকে জনগণের সম্পদ আত্মসাৎ করেছে। জনগণের ভাগ্য পরিবর্তনে তারা কোনো ভূমিকা রাখেনি।

তিনি বলেন, ‘দেশের জনগণকে আশ্বস্ত করতে চাই, জামায়াতে ইসলামী রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেলে জনগণের ন্যায্য পাওনা ঘরে ঘরে পৌঁছে দেয়া হবে ইনশাআল্লাহ। কাউকে সাহায্যের জন্য হাত পাততে হবে না।’

জামায়াত নেতা বলেন, ‘ঢাকা মহানগরীতে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ব্যাপক আকার ধারণ করেছে। আমরা আল্লাহ তায়ালার কাছে ফরিয়াদ করছি, যারা ডেঙ্গু আক্রান্ত হয়েছেন তাদের দ্রুত সুস্থ করে দিন। আর আমরা যারা সুস্থ আছি, মহান আল্লাহ আমাদেরকে সুস্থতার নেয়ামত বাড়িয়ে দিন।’

সঙ্কটে মানুষের পাশে থাকে জামায়াত উল্লেখ করে তিনি বলেন, যেকোনো দুর্যোগে, সঙ্কটকালীন মুহূর্তে সামর্থানুযায়ী এদেশের মানুষের পাশে দাঁড়িয়েছে জামায়াত। চট্টগ্রামের সীতাকুণ্ডে ভয়াবহ অগ্নিকাণ্ডে দগ্ধদের পাশে সবার আগে আমিরে জামায়াত ডা: শফিকুর রহমান ছুটে গিয়েছেন। বিগত বন্যায় জামায়াতে ইসলামী এদেশের মানুষের দোয়া, ভালোবাসা, সহযোগিতা নিয়ে সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার, নেত্রকোনা ও কুড়িগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে গিয়ে দাঁড়িয়েছে।

সরকারের অব্যবস্থাপনার সমালোচনা করে তিনি বলেন, চলমান সময়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে মানুষের নাভিশ্বাস উঠেছে। দ্রব্যমূল্য এখন সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। একইসাথে ক্ষমতাসীনদের সীমাহীন দুর্নীতি ও লুটপাটের কারণে দেশের অর্থনৈতিক সেক্টর আজ ধ্বংসের মুখোমুখি। যা আমাদের এই সোনার বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রের দিকে নিয়ে যাচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

জামায়াতের এ কেন্দ্রীয় নেতা বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে জাতিকে এ অবস্থা থেকে মুক্ত করে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে ইসলামের সুমহান আদর্শের আলোকে ন্যায় ও ইনসাফভিত্তিক কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে। যেখানে মানুষের মৌলিক অধিকার বাস্তবায়ন হবে ও মানবতার পাশে সকলে দাঁড়াবে।

তিনি জনগণের অধিকার প্রতিষ্ঠায় আগামীতে নির্দলীয় তত্বাবধায়ক সরকারের অধীনে অনুষ্ঠিত নির্বাচনে জামায়াতে ইসলামীর প্রতি সমর্থন ও কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামে পাশে থাকার উদাত্ত আহ্বান জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন মহানগরী মজলিশে শূরা সদস্য ও খিলগাঁও পূর্ব থানা আমির মুহাম্মদ শাহজাহান, মহানগরী মজলিসে শূরা সদস্য ও খিলগাঁও দক্ষিণ থানার সেক্রেটারি সাজেদুর রহমান শিবলী, থানা কর্মপরিষদ সদস্য যথাক্রমে জহিরুল হক সেলিম, শেখ মোহাম্মদ, আবিদুর রহমান, ইসাহাক মিয়া, মাহমুদুল হাসান, জামায়াত নেতা সাইফুল ইসলামসহ অন্য নেতৃবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি

Exit mobile version