Site icon The Bangladesh Chronicle

দুই ‘সাকিবকে’ ছাপিয়ে সেরা রিশাদ

দুই ‘সাকিবকে’ ছাপিয়ে সেরা রিশাদ – ছবি : ইএসপিএনক্রিকইনফো


আগের ম্যাচেই বসেছিলেন সাকিবের পাশে, এবার তাকে ছাপিয়ে গেলেন রিশাদ হোসেন। নিজের প্রথম বিশ্বকাপেই করলেন বাজিমাত। ৯টি টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা সাকিবকে টপকে তিনিই এখন এক বিশ্বকাপে দেশের সেরা বোলার।

মঙ্গলবার সুপার এইটের শেষ ম্যাচে সেমিফাইনালে উঠার লক্ষ্যে আফগানিস্তানকে সাধ্যের মাঝেই আটকে দিয়েছে বাংলাদেশ। ১১৫ রানেই থামিয়েছে তাদের। এবার ১২.১ ওভারে এই লক্ষ্য টপকাতে পারলেই আফগানিস্তান ও অস্ট্রেলিয়াকে টপকে শেষ চারে পা রাখবে টাইগাররা।

বাংলাদেশ সেমিফাইনালে উঠতে পারেবে কিনা, সেটা সময়ই বলে দেবে। তবে আফগানদের এতো অল্প রানে আটকে দেয়ায় বড় ভূমিকা রেখেছেন রিশাদ হোসেন। ৪ ওভার বল করে ২৬ রানে নিয়েছেন ৩ উইকেট। যেখানে ছিল রাহমানুল্লাহ গুরবাজ ও ইবরাহীম জাদরানের উইকেটও।

বল হাতে এমন পারফরম্যান্সের জেরে দারুণ এক কীর্তি গড়েছেন রিশাদ হোসেন। সাকিব আল হাসানকে টপকে বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ উইকেটের মালিক এখন তিনি। যেখানে পেছনে ফেলেছেন তানজিম সাকিবকেও।

২০২১ বিশ্বকাপে বল হাতে ১১ উইকেট নিয়েছিলেন সাকিব। যা ছিল এক আসতে দেশের পক্ষে সর্বোচ্চ উইকেটের রেকর্ড। তবে এবারের আসরে সমানভাবে পাল্লা দিয়ে তানজিম সাকিব ও রিশাদ হোসেন দখলে নেই এই কীর্তি।

ভারতের বিপক্ষে জোড়া উইকেট নিয়ে দু’জনেই নাম লেখান সাকিবের পাশে। দু’জনের উইকেট তখন ১১। আজ আফগানিস্তানের বিপক্ষে তানজিম সাকিব উইকেট না পেলেও রিশাদ ৩ উইকেট নিয়ে ছাপিয়ে যান দু’জনকেই।

এবার বাংলাদেশ দল সেমিফাইনাল সমীকরণ মেলাতে পারলে উইকেট সংখ্যা আরো বাড়িয়ে নেয়ার সুযোগ পাবেন রিশাদ।

Exit mobile version