Site icon The Bangladesh Chronicle

ডাচদের হারিয়ে অপরাজিত ভারত, চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ

সেমিফাইনাল নিশ্চিত হয়েছিল সবার আগেই। নিয়মরক্ষার শেষ ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচটি ছিল নিয়মরক্ষার। ভারতের দেওয়া ৪১১ রানের বিশাল লক্ষ্য তাড়ায় নেমে ডাচদের ইনিংস থামে ২৫০ রানে। এতে ১৬০ রানের বড় জয় নিয়ে লিগ পর্বের সমাপনী টানল ভারত। এতে ৯ ম্যাচে নয় জয়ে লিগ পর্বে অপরাজিত থাকল রোহিত-কোহলিরা।

ভারতের এই জয়ে দেশে ফিরে আসা বাংলাদেশ বিশ্বকাপ থেকে পেয়েছে সুখবর। শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডসকে পেছনে ফেলে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা নিশ্চিত করেছে বাংলাদেশ। কোহলিদের  কাছে ডাচদের হারে বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফির টিকিট নিশ্চিত হয়।

এর আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। শুরু থেকেই ডাচ বোলাদের ওপর চড়াও হন দুই ওপেনার রোহিত ও শুভমান গিল। দুই জনে গড়েন শতরানের জুটি। দলীয় ১০০ রানে ৩২ বলে ৫১ রান করে আউট হন শুভমান গিল।

এরপর শুরু হয় শ্রেয়াস আইয়ার আর লোকেশ রাহুলের তাণ্ডব। চতুর্থ উইকেটে ১২৮ বলে ২০৮ রানের বিশাল জুটিতে ভারতকে চারশ পার করে দেন তারা। ৮৪ বলে শতক স্পর্শ করেন আইয়ার, রাহুলের সেঞ্চুরি ছুঁতে লাগে মাত্র ৬২ বল। ইনিংসের এক বল বাকি থাকতে আউট হন রাহুল। ৬৪ বলে ১০২ রানের ইনিংসে ১১টি চার আর ৪টি ছক্কা হাঁকান রাহুল।

শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৪১০ রান সংগ্রহ করে ভারত। ৯৪ বলে ১২৮ রানে অপরাজিত থাকেন আইয়ার। মারকুটে ইনিংসে তিনি ১০টি চারের সঙ্গে হাঁকান ৫টি ছক্কা। সূর্যকুমার যাদব অপরাজিত থাকেন ২ রানে। নেদারল্যান্ডসের পক্ষে বাস ডি লিড নেন ২টি উইকেট।

সমকাল

Exit mobile version