Site icon The Bangladesh Chronicle

টাকা দিয়ে অনেককে ‘ম্যানেজ’ করা যায়, আমেরিকাকে যায় না: রেজা কিবরিয়া

গণ অধিকার পরিষদ (একাংশ) আয়োজিত আলোচনা সভায় রেজা কিবরিয়া
গণ অধিকার পরিষদ (একাংশ) আয়োজিত আলোচনা সভায় রেজা কিবরিয়াছবি: সংগৃহীত

গণ অধিকার পরিষদের (একাংশ) আহ্বায়ক রেজা কিবরিয়া বলেছেন, গরিব মানুষের টাকা চুরি করে সেই টাকা দিয়ে ‘লবিস্ট’ নিয়োগ দিয়েছিল আওয়ামী লীগ। কিন্তু তাতেও লাভ হয়নি। টাকা দিয়ে অনেককে ম্যানেজ করা যায়, আমেরিকাকে যায় না। চোরদের তারা সম্মান করে না। সেখানে আইনের শাসন আছে।

আজ শুক্রবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে গণ অধিকার পরিষদ আয়োজিত ‘কারারুদ্ধ বাংলাদেশ; ডামি নির্বাচনের ফাঁদ ও ভোটাধিকার’ শীর্ষক আলোচনা সভায় রেজা কিবরিয়া এসব কথা বলেন।

রেজা কিবরিয়া বলেন, তাঁর বাবা (শাহ এ এম এস কিবরিয়া) হত্যাকাণ্ডের পর থেকে আওয়ামী লীগ তাঁকে অনেক সুবিধা দিতে চেয়েছিল। কিন্তু তিনি নেননি। তিনি আশা করেন, ২০২৪ সাল নতুনভাবে শুরু হবে। দেশের অগ্রগতির সূচনা হবে। আওয়ামী লীগের সবাই কাঁদবে।

আলোচনা সভায় বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন বলেন, আওয়ামী লীগ ১৫ বছরে ব্যাংক লুটপাট করেছে। নিজেদের নেতাদের নামে ব্যাংকের লাইসেন্স দিয়ে লুটপাট করে খেয়েছে। তিনি আরও বলেন, এখন আওয়ামী লীগের সঙ্গে আওয়ামী লীগেরই যুদ্ধ চলছে। একজন আরেকজনের ওপর হামলা করছেন, নির্বাচনী ক্যাম্প জ্বালিয়ে দিচ্ছে।

সভায় আরও বক্তব্য দেন গণতন্ত্র মঞ্চের অন্যতম শরিক দল ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) সভাপতি ববি হাজ্জাজ, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য আশরাফ আলী আকন, এনডিপির চেয়ারম্যান কারি মোহাম্মদ আবু তাহের প্রমুখ। সভা সঞ্চালনা করেন গণ অধিকার পরিষদের ভারপ্রাপ্ত সদস্যসচিব ফারুক হাসান।

প্রথম আলো

Exit mobile version