Site icon The Bangladesh Chronicle

জো বার্নসের সেঞ্চুরি, সাউদির ৬ উইকেট

জো বার্নসের সেঞ্চুরি – ছবি : সংগৃহীত

লড়াই করলেন শুধু জো বার্নস। তুলে নিলেন দারুণ সেঞ্চুরি। তাতে মান কিছুটা রক্ষা হলো স্বাগতিক ইংল্যান্ডের। সাউদির পেস তোপে লর্ডস টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ২৭৫ রানে অল আউট হয়েছে ইংলিশরা। শনিবার ম্যাচের চতুর্থ দিন শেষে নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংসে তুলেছে ২ উইকেটে ৬২ রান।

প্রথম ইনিংসে ৩৭৮ রান করেছিল নিউজিল্যান্ড। সব মিলিয়ে নিউজিল্যান্ড লিড নিয়েছে ১৬৫ রানে।
দ্বিতীয় দিন শেষে ইংল্যান্ডের রান ছিল ২ উইকেটে ১১১ রান। বার্নস ৫৯ ও রুট ৪২ রানে ছিলেন অপরাজিত। শুক্রবার ম্যাচের চতুর্থ দিনে খেলায় মাঠে গড়ায়নি প্রবল বৃষ্টির কারণে।

শনিবার চতুর্থ দিনে খেলতে নামে ইংল্যান্ড। ৪২ রানে অপরাজিত থাকা রুট এগুতে পারেননি। ৪২ রানেই তিনি আউট হন জেমিসনের বলে। পোপ করেন ২২ রান। লরেন্স ও ব্রেকি সাউদির পেস তোপে বিদায় নেন রানের খাতা খুলার আগেই।
তবে অপ্রতিরোধ্য ছিলেন জো বার্নস। কিউই বোলিং তোপ সামলে তিনি তুলে নেন টেস্ট ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি। শেষ অবধি ২৯৭ বলে তিনি আউট হন ১৩২ রানে। সাউদির বলে বিদায় নেয়া বার্নস হাকান ১৬টি চার ও একটি ছক্কা।

রবিনসন করেন ৪২ রান। বল খরচ করেন ১০১ বল। ব্রড করেন ১০ রান। বল হাতে নিউজিল্যান্ডের হয়ে ৪৩ রানে ৬ উইকেট তুলে নেন পেসার টিম সাউদি। জেমিসন নেন তিনটি ও ওয়াগনার নেন এক উইকেট।

দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড প্রথম উইকেট হারায় দলীয় ৩৯ রানে। বিদায় নেন আগের ইনিংসে সেঞ্চুরি করা ডেভন কনওয়ে। ৬৪ বলে ২৩ রান করে রবিনসনের বলে বোল্ড। অধিনায়ক কেন উইলিয়ামসন এবারও ব্যর্থ। প্রথম ইনিংসে ১৩ রান করা কিউই কাপ্তান দ্বিতীয় ইনিংসে ১ রান করে রবিনসনের শিকার। ৩০ রানে টম লাথাম ও ২ রানে নেইল ওয়াগনার আছেন ক্রিজে অপরাজিত।

Exit mobile version