Site icon The Bangladesh Chronicle

ঘুষ না দেয়ায় রেজিস্ট্রি হয়নি প্রতিমন্ত্রীর জমি

সাব-রেজিস্ট্রি অফিসে ঘুষ ছাড়া কোনো কাজ হয় না-এটা অনেকটা ওপেন সিক্রেট। এ নিয়ে নানা সময় আলোচনা-সমালোচনা হলেও প্রতিকারে তেমন কোনো উদ্যোগ লক্ষ্য করা যায়নি। ঘুষ নেয়ার বিষয়টি এতটাই প্রতিষ্ঠিত যে, রেট অনুযায়ী সেটা দিতে না পারায় প্রতিমন্ত্রীর জমিও রেজিস্ট্রি হয়নি।

স্বপন ভট্টাচার্য

পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য নিজেই এমন তিক্ত অভিজ্ঞতার কথা জানিয়েছেন। আজ বুধবার (২৯ সেপ্টেম্বর) যশোরের মণিরামপুরে আয়োজিত এক সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে এ নিয়ে কথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, সাব-রেজিস্ট্রি অফিসে টাকা ছাড়া কাজ হয় না, এ কথা অনেক শুনেছি। তবে বাস্তব অভিজ্ঞতা হয়েছে গত সপ্তাহে। একটি জমির রেজিস্ট্রি করতে গেলাম, কিন্তু নির্দিষ্ট রেট অনুযায়ী ঘুষ না দেয়ায় কাজটা হয়নি। আমার ক্ষেত্রেই যদি এমনটা হয় তাহলে সাধারণ মানুষের কী অবস্থা?

প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য আরও বলেন, সরকারি অনেক সেবামূলক প্রতিষ্ঠানের সামনে লেখা থাকে- ‘আমি এবং আমার অফিস দুর্নীতিমুক্ত’। বিষয়টা আসলে কি তাই? আমার কাছে তা মনে হয় না। এমন সাইনবোর্ডের কথা বিশ্বাস করার কোনো কারণ নেই। একটা মিথ্যা কথাকে এভাবে সাইনবোর্ডে লিখে প্রচার করা উচিত নয়।

Exit mobile version