Site icon The Bangladesh Chronicle

গাজীপুরের জাহাঙ্গীরকে স্থায়ী বহিষ্কার করলো আওয়ামী লীগ

 


জাহাঙ্গীর আলম সরকার। ফাইল ছবি।

গাজীপুর সিটি করপোরেশনের বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে। সোমবার তাকে বহিষ্কারের বিষয়ে দলের হাইকমান্ড চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে। আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগে- এর কেন্দ্রীয় নির্বাহী সংসদের গঠনতন্ত্রের বিধি মোতাবেক গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে স্থায়ীভাবে বহিস্কার করেছে। এটি অবিলম্বে কার্যকর হবে।

এর আগে, রোববার আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর বৈঠকে তাকে আজীবনের জন্য আওয়ামী লীগ থেকে বহিষ্কারের সুপারিশ করা হয়।

রোববার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর বৈঠকে জাহাঙ্গীরকে বহিষ্কারের বিষয়ে সুপারিশ করেন নেতারা। সভায় দলটির নেতারা বলেন, জাহাঙ্গীর আলম দলের বিরুদ্ধে কাজ করে যাচ্ছেন। এর আগেও তাকে একবার ক্ষমা করা হয়েছে। আওয়ামী লীগের থাকার যোগ্যতা তিনি হারিয়েছেন। তাকে আজীবনের জন্য বহিষ্কার করা উচিত।

গাজীপুর সিটি নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে নিজের ও মায়ের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেন জাহাঙ্গীর আলম। ঋণখেলাপি হওয়ার অভিযোগে জাহাঙ্গীর আলমের প্রার্থিতা বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্ট পর্যন্ত গিয়েও লাভ হয়নি। তবে জাহাঙ্গীরের মনোনয়নপত্র বাতিল হলেও তার মা জায়েদা খাতুনের মনোনয়নপত্র বৈধ বলে গণ্য করেছে নির্বাচন কমিশন। দলীয় প্রার্থীর বিরুদ্ধচারণ করায় তখন থেকে জাহাঙ্গীরকে ঘিরে রাজনৈতিক মহলে আলোচনা ছিল। এ বিষয়ে জানতে চাইলে গত বুধবার (১০ মে) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান দলীয় ফোরামে আলোচনা করে জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

 

 

Exit mobile version