Site icon The Bangladesh Chronicle

খালেদা জিয়ার মুক্তি এখন জনতার দাবি

নিজস্ব প্রতিবেদক

১৯ আগস্ট ২০২৩, ০৮:৩২ পিএম

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, খালেদা জিয়ার মুক্তি এখন জনতার দাবি। সরকার এই দাবি যদি না মেনে নেয়, তাহলে দেশের জনগণই মানতে বাধ্য করাবে। আমাদের পরিষ্কার কথা, অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন।

শনিবার (১৯ আগস্ট) দক্ষিণ চট্টগ্রামের পটিয়া পৌরসভায় বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে কেন্দ্রঘোষিত পদযাত্রা কর্মসূচি শুরুর আগে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনামের সঞ্চালনায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এর পর পটিয়া বিএনপি কার্যালয়ের সামনে থেকে পদযাত্রা শুরু হয়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের খরনা বাইপাস রোডে গিয়ে শেষ হয়।

মাহবুবের রহমান বলেন, বেগম খালেদা জিয়া বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হয়ে বর্তমানে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। তার উন্নত চিকিৎসা প্রয়োজন, কিন্তু অবৈধ সরকার তাকে দীর্ঘদিন ধরে অন্যায়ভাবে বন্দি রেখে গণতন্ত্রের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখাচ্ছে। বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিএনপি নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করছে। সারা দেশে আমাদের অগণিত সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। প্রত্যেকটি সমাবেশে লাখ লাখ মানুষের দীপ্ত কণ্ঠে শুধু একটি আওয়াজ এসেছে- বেগম খালেদা জিয়ার মুক্তি চাই।

তিনি বলেন, আওয়ামী লীগ আজ গণতন্ত্রের খোলসে দেশে ফ্যাসিবাদী রাজত্ব কায়েম করেছে। সময় আর বেশি দিন নেই। বাংলাদেশের মুক্তিকামী মানুষের গগনবিদারী প্রতিবাদ আজ বহির্বিশ্বে ছড়িয়ে পড়েছে। কোনো তালবাহানা করে ক্ষমতায় টিকে থাকা সম্ভব নয়। দ্রুত সময়ের মধ্যে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে এবং পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি মেনে নিন।

জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, দেশের মানুষ আজ জেগেছে। তারা একটি দাবিই করছে সেটা হলো দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সু-চিকিৎসা এবং সরকারের পদত্যাগ। কিন্তু ভোটার বিহীন এই অবৈধ সরকার দেশের মানুষের সেই চাওয়াকে গুরুত্ব না দিয়ে রাজনৈতিক প্রতিহিংসামূলক মামলা দেখিয়ে তাকে আটক করে রেখেছে। উন্নত চিকিৎসার ব্যবস্থা করছে না। বেগম খালেদা জিয়াকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

Exit mobile version