Site icon The Bangladesh Chronicle

এশিয়া কাপ বয়কট করতে পারে পাকিস্তান

এশিয়া কাপ বয়কট করতে পারে পাকিস্তান – ছবি : সংগৃহীত

আয়োজক পাকিস্তানই এশিয়া কাপ বয়কট করতে পারে। বাংলাদেশ, শ্রীলংকা ও আফগানিস্তান এশিয়া কাপের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) প্রস্তাবিত ‘হাইব্রিড মডেল’র বিরুদ্ধে অবস্থান নেয়ায় পাকিস্তান নিজেই এখন টুর্নামেন্ট বয়কট করতে পারে বলে ভারতীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার (পিটিআই) প্রকাশিত খবরে বলা হয়েছে।

আগামী সেপ্টম্বরে অনুষ্ঠেয় এশিয়া কাপ টুর্নামেন্টের আয়োজক পাকিস্তান। তবে নিরাপত্তা অজুহাতে ভারতীয় দল পাকিস্তান সফরে রাজি না হলেও পিসিবি চেয়ারম্যান হাইব্রিড মডেলে টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব দেয়। যে প্রস্তাবের মূল কথা হলো- পাকিস্তানের মাটিতে অল্প কয়েকটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ভারতসহ অন্যান্য ম্যাচগুলো অনুষ্ঠিত হবে নিরপেক্ষ কোনো ভেন্যুতে।

তবে বাংলাদেশ, শ্রীলংকা এবং আফগানিস্তান এখন হাইব্রিড মডেলের বিপক্ষে অবস্থান নিয়েছে। এমনকি শ্রীলংকা ক্রিকেট বোর্ডও এশিয়া কাপ আয়োজনের প্রস্তাব দিয়েছে।

একটি সূত্র পিটিআইকে বলেছে, ‘এটা এখন শুধুমাত্র একটা আনুষ্ঠানিকতার বিষয়। এ মাসের শেষ দিকে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) নির্বাহী বোর্ডের সভা অনুষ্ঠিত হবে।

তবে পিসিবি ইতোমধ্যেই জেনে গেছে এশিয়া কাপ আয়োজনে তাদের প্রস্তাবিত হাইব্রিড মসডেলকে সমর্থন করছে না বাংলাদেশ, শ্রীলংকা ও আফগানিস্তান।’ সূত্র : বাসস

Exit mobile version