Site icon The Bangladesh Chronicle

এবার তো লিটন নেই, তবুও হারল কেন কলকাতা?

এবার তো লিটন নেই, তবুও হারল কেন কলকাতা? – ছবি : সংগৃহীত

ইডেনে রোববার আইপিএল ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে হেরে গেল কলকাতা নাইট রাইডার্স। ৪৯ রানে হারের পিছনে রয়েছে একাধিক কারণ। আগের ম্যাচে হারের অন্যতম কারণ হিসেবে দায় চাপানো হয়েছিল লিটন দাসের ওপর। এই ম্যাচে তাকে নামানো হয়নি। তাহলে কেন হারল কলকাতা? এবার কারা দায়ী? তাদেরকে কি আগামী ম্যাচে নামানো হবে না? চেন্নাইয়ের কাছে হারের জন্য তিন ক্রিকেটারকে বেছে নিয়েছে কলকাতাভিত্তিক আনন্দবাজার অনলাইন।

কুলবন্ত খেজরলিয়া : কেকেআর দলের বাঁহাতি পেসার তিনি। টিম সাউদি, লকি ফার্গুসনরা ব্যর্থ হওয়ায় রাজস্থানের এই পেসারের উপর ভরসা করেছিলেন কোচ চন্দ্রকান্ত পণ্ডিত। কিন্তু তিনি চেন্নাইয়ের বিরুদ্ধে তিন ওভারে ৪৪ রান দিয়ে দু’টি উইকেট নেন। তাকে মারার জন্য ঠিক করে রেখেছিলেন চেন্নাইয়ের ব্যাটাররা। মার খেলেনও তিনি। চারটি ছক্কা খেলেন, দু’টি চার খেলেন। সেই সাথে বাউন্ডারিতে ফিল্ডিং করার সময় চার গলালেন শুধু মাত্র নিচু হলেন না বলে। পা দিয়ে বল আটকাতে গিয়ে ব্যর্থ হলেন তিনি।

সুনীল নারাইন : চারজন বিদেশী খেলানো যায় আইপিএলে। কলকাতা দলে নারাইন খেলবেনই। তাকে বাদ দিয়ে দল গড়া হয় না। কিন্তু এক সময়ের বিস্ময়ের স্পিনার এখন আর কোনো রহস্য নন। রোববার এমন অবস্থা হলো যে তাকে চার ওভার বল করানোই গেল না। দু’ওভারে ২৩ রান দিলেন তিনি। ওপেন করতে পাঠানো হয়েছিল নারাইনকে। কিন্তু সেখানেও ব্যর্থ তিনি। তিন বলে শূন্য রান করে আউট হয়ে যান নারাইন। ২৩৬ রান তাড়া করতে নেমে প্রথম ৬ ওভারে বড় রান তুলতে না পারলে জেতার আশা করা উচিত নয়। সেই জায়গাতেই নারাইনের ভরসা করেছিল কেকেআর। কিন্তু সেখানেও নিজেকে মেলে ধরতে পারলেন না অভিজ্ঞ নারাইন।

আন্দ্রে রাসেল : কেকেআরের আরো এক নিয়মিত বিদেশী ক্রিকেটার। যিনি ধারাবাহিকভাবে দলে জায়গা পান এবং ব্যর্থ হন। রবিবার চেন্নাইয়ের বিরুদ্ধে এক ওভারে ১৭ রান দিলেন রাসেল। ব্যাট করতে নেমে ৬ বলে করলেন ৯ রান। শুধু চেন্নাই ম্যাচই নয়, এবারের আইপিএলে একের পর এক ম্যাচে রান নেই রাসেলের ব্যাটে। কলকাতার চার বিদেশীর মধ্যে দু’জন ধারাবাহিকভাবে ব্যর্থ হওয়ায় চাপে পড়ে যাচ্ছে দল।

Exit mobile version