Site icon The Bangladesh Chronicle

আশকোনা হজ ক্যাম্পে ইতালিফেরতদের হট্টগোল

১৪ মার্চ ২০২০

আশকোনা হজ ক্যাম্পে ইতালিফেরতদের হট্টগোল

আশকোনা হজ ক্যাম্পে ইতালিফেরতদের হট্টগোল – সংগৃহীত

রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে হট্টগোল করেছে ইতালিফেরত লোকজন ও তাদের স্বজনরা। শনিবার দুপুরে পুলিশের সাথে কথা-কাটাকাটি ও হট্টগোলের এক পর্যায়ে তারা ক্যাম্প থেকে বেরিয়ে যাওয়ার চেষ্টা করেন।

ইতালিফেরত এক ব্যক্তি সাংবাদিকদের অভিযোগ করে বলেন, ইতালির রোমে তাদের পরীক্ষা করা হয়েছে। দুবাইয়ে আরেক দফায় পরীক্ষা করা হয়েছে। কিন্তু সেখানে করোনাভাইরাসের কোনো আলামত পাওয়া যায়নি। বাংলাদেশে আসার পর এখন এখানে রাখা হয়েছে। কিন্তু এখনো কোনো স্বাস্থ্য পরীক্ষা করা হয়নি।

এসময় আরো বেশ কয়েকজন অভিযোগ করেন, হজ ক্যাম্পে আনার পর তাদের নিয়ে কর্তৃপক্ষ কী করতে চায়, তা বলছে না। শুধু পানি ছাড়া তারা কোনো খাবার পাচ্ছেন না। তারা বাড়িতে কোয়ারেন্টিনে থাকতে চান।

ইতালিফেরত স্বজনকে নিতে আসা এক ব্যক্তি জানান, তাদের কী করা হবে কেউ কিছু বলছে না। বিমান থেকে নামার পর তাদের পার্সপোর্ট রেখে দেয়া হয়েছে।

যদিও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সচিবালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে বলেন, ইতালিফেরত বাংলাদেশিদের কেউ করোনাভাইরাসে আক্রান্ত নন। স্বাস্থ্য পরীক্ষার পর তাঁদের মধ্যে সংক্রমণের কোনো ঝুঁকি দেখা না গেলে হোম কোয়ারেন্টিনে রাখা হবে।

এরআগে সকালে এমিরিটাস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে ১৪২ ইতালি প্রবাসি দেশে ফেরেন। তাদের সকলকে কোয়ারেন্টাইনে রাখার জন্য আশকোনার হজ ক্যাম্পে নেয়া হয়।

উল্লেখ্য, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৫ হাজার ৪৩৬ জনের মৃত্যু হয়েছে। শনিবার ওয়ার্ল্ডওমিটার্সের তথ্যানুসারে, সারা বিশ্বে শনিবার পর্যন্ত এ রোগে বিশ্বব্যাপী ১ লাখ ৪৫ হাজার ৮১০ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৭২ হাজার ৫৩১ জন (মোট আক্রান্তের ৯৪ শতাংশ) পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। এছাড়া ৬৭ হাজার ৮৪৩ জন বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন।

Exit mobile version