Site icon The Bangladesh Chronicle

লঞ্চে উপচে পড়া ভিড়, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি


আজ রোববার থেকে পোশাক কারখানা খোলাকে কেন্দ্র করে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের ফেরিতে যাত্রী ও ব্যক্তিগত পারাপারের হিড়িক পরেছে। সকাল হতে নৌরুটের সচল ৮টি ফেরিতে কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে পারাপার হচ্ছে শতশত যাত্রী, ব্যক্তিগতগাড়ি। যাত্রীদের মধ্যে অধিকাংশই পোশাক কারখানার শ্রমিক। শুধুমাত্র জরুরি ও লকডাউনের আওতামুক্ত গাড়ি পারাপারে ফেরি চালু থাকলেও একেবারে মানা হচ্ছে সে নিয়ম।

বাংলাবাজার থেকে শিমুলিয়াঘাটে আসা প্রতিটি ফেরিতে ঢাকা মুখী যাত্রীদের চাপ রয়েছে। ফেরিতে যাত্রী চাপ ও গাদাগাদিতে আজও উপেক্ষিত থাকছে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব। শিমুলিয়া বাংলাবাজার নৌরুটে ৮৬ টি লঞ্চ চলাচল করছে। ফেরীতে চাপ কমেছে তবে লঞ্চে উপচে পড়া ভিড়।

বাস, সিএনজি ও প্রাইভেটকার, অটো, মিশুক চলাচল করায় যাত্রীদের ভোগান্তি অনেকটা কমে গেছে। তার পরেও বিভিন্ন দুর্ভোগ নিয়েই ছুটছেন কর্মস্থলে শ্রমিকরা।

বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাটের উপ-মহা ব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, নৌরুটে ছোটবড় মিলিয়ে ৯টি ফেরি সচল রয়েছে। বাংলাবাজার ঘাট থেকে আগত প্রতিটি ফেরিতেই চাপ রয়েছে। পোশাক কারখানা খুলছে তাই যাত্রীদের উপস্থিতি অনেকগুন বৃদ্ধি পেয়েছে।

Exit mobile version