সিরিজ জিততে বাংলাদেশের দরকার ১৯৪ রান


বল হাতে রীতিমতো নাকাল বাংলাদেশের বোলাররা। সেখানে চার ছক্কার ঝড় বইয়ে দিলেন জিম্বাবুয়েন ব্যাটসম্যানরা। ফলাফলে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ টি টোয়েন্টি বাংলাদেশের সামনে রানের পাহাড় গড়েছে স্বাগতিকরা। সিরিজ জিততে হলে বাংলাদেশকে করতে হবে ১৯৪ রান।

পাওয়ার প্লে থেকে শুরু করে ইনিংসের শেষ ওভার পযন্ত। জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা ছিলেন মারমুখি। লক্ষ্য একটাই, বড় স্কোর। আর সেটাতে সফল তারা। টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৯৩ রান করেছে জিম্বাবুয়ে।

ব্যাট করতে নেমে শুরু থেকেই ঝড় তোলে জিম্বাবুয়ের দুই ওপেনার মারুমানি ও মাধেভেরে। পাওয়র প্লের ৬ ওভারে দলটি তোলে ৬৩ রান, বিনিময়ে যায় একটি উইকেট।

৩৬ বলে সর্বোচ্চ ৫৪ রান করেন মাধেভেরে। চার হাকান ছয়টি। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে চাকাভার ব্যাট থেকে। ২২ বলে তিনি করেন ৪৮ রান। তিনি বাউন্ডারি হাকাননি। তবে ছক্কা হাকিয়েছেন ছয়টি।

শেষের দিকে ১৫ বলে তিন চার ও দুই ছক্কায় ৩১ রানে অপরাজিত থাকেন রায়ান বার্ল। ২১ বলে ২৩ রান করেন ডিওন মায়ার্স। ওপেনার মারুমানি ২০ বলে করেন ২৭ রান। তিনি সমান দুটি করে চার ও ছক্কা হাকান।

বাংলাদেশের হয়ে পার্ট টাইম বোলার সৌম্য সরকার নেন দুটি উইকেট। সাকিব, শরিফুল ও সাইফউদ্দিন নেন একটি করে উইকেট। ৪ ওভারে সর্বোচ্চ ৫০ দেন সাইফউদ্দিন। ৪ ওভার বল করেছেন এমন বোলারদের মধ্যে সবচেয়ে কম ২৪ রান দিয়েছেন সাকিব আল হাসান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here