শ্রীলঙ্কাকে হারিয়ে ভারতের দারুণ শুরু

শ্রীলঙ্কাকে হারিয়ে ভারতের দারুণ শুরু – নয়া দিগন্ত

টি-টোয়েন্টি সিরিজে দারুণ শুরু করলো ভারত। রোববার কলম্বোতে প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৩৮ রানে হারিয়েছে শিখর ধাওয়ান শিবির। তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেল সফরকারীরা।

টস হেরে আগে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৬৪ রান করে ভারত। জবাবে ১৮.৩ ওভারে ১২৬ রান তুলতেই অল আউট শ্রীলঙ্কা।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে টপ অর্ডারদের বদান্যতায় এক সময় জয়ের সুবাস পাচ্ছিল শ্রীলঙ্কা। কিন্তু সেই হিসেবে দাঁড়াতে পারেনি মিডল ও লোয়ার অর্ডার। শেষের দিকে উইকেট পড়েছে মুড়ি-মুড়কির মতো। ১৫ রানে পতন হয় শেষ ছয় উইকেট।

লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেন আসালাঙ্কা। ওপেনার অভিষেক ফার্নান্দো করেন ২৬। অধিনায়ক দাশুন শানাকা ১৬ রানে বিদায় নেয়ার পর মাথা তুলে দাঁড়াতে পারেনি শ্রীলঙ্কা। বাকি পাঁচ ব্যাটসম্যান ছুতে পারেনি দুই অঙ্কের রান।

বল হাতে ভারতের হয়ে এদিন দুধর্ষ ছিলেন পেসার ভুবনেশ্বর কুমার। ৩.৩ ওভারে ২২ রানে তিনি নেন চার উইকেট। দীপক চাহার দুটি, ক্রুনাল, বরুন, যুবেন্দ্র, হার্দিক নেন একটি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ভারতের হয়ে একমাত্র ফিফটির দেখা পান সুরিয়া কুমার যাদব। ৩৪ বলে পাঁচ চার ও দুটি ছক্কায় ৫০ রান করেন তিনি। ৩৬ বলে চারটি চার ও এক ছক্কায় ৪৬ রান করেন অধিনায়ক শিখর ধাওয়ান। পৃথ্বি শ পান গোল্ডেন ডাকের স্বাদ। সঞ্জু স্যামসন করেন ২৭।

শেষের দিকে ইশান কিষাণ ১৪ বলে ২০ রানে থাকেন অপরাজিত। হার্দিক পান্ডিয়া করেন ১২ বলে ১০ রান। শ্রীলঙ্কার হয়ে বল হাতে হাসারাঙ্গা ও দুশমন্থ দুটি করে উইকেট নেন।

আগামী ২৭ জুলাই একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে দ্বিতীয় টি টোয়েন্টি। তৃতীয় টি টোয়েন্টি ২৯ জুলাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here