Site icon The Bangladesh Chronicle

লাহোর টেস্টের প্রথম দিনে পাকিস্তানের দাপট

লাহোর টেস্টের প্রথম দিনে পাকিস্তানের দাপট – ছবি : সংগৃহীত


দীর্ঘ ১৩ বছর পর লাহোরে গড়িয়েছে টেস্ট ক্রিকেট। তৃতীয় টেস্টের প্রথম দিনে বল হাতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বেশ ভালো অবস্থানে স্বাগতিক পাকিস্তান। টস জিতে আগে ব্যাট করতে নেমে সোমবার দিন শেষে অস্ট্রেলিয়ার রান ২৩২। উইকেট নেই পাঁচটি।

দিনের শুরুতেই দুই উইকেট হারায় অস্ট্রেলিয়া। আর সেটা দলীয় ৮ রানে। শাহিন শাহ আফ্রিদির বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন ওপেনার ডেভিড ওয়ার্নার। ১৩ বলে এক চারে তিনি করেন মাত্র ৭ রান। একই ওভারের পঞ্চম বলে বিদায় নেন মার্নাশ লাবুশানে। তিনি ক্যাচ দেন উইকেটের পেছনে রিজওয়ানের গ্লাভসে। দ্ইু বল খেললেও রানের খাতা খুলতে পারেননি তিনি।

এরপর অবশ্য অস্ট্রেলিয়ার হয়ে ঘুরে দাঁড়ান উসমান খাজা ও স্টিভেন স্মিথ জুটি। এই জুটি দলকে নিয়ে যান ১৪৬ রান পর্যন্ত। ফিফটির পর নাসিম শাহের বলে এলবির শিকার হন স্মিথ। ১৬৯ বলে ছয়টি চারে ৫৯ রান করে ফেরেন তিনি।

ট্রাভেস হেডের সঙ্গে খাজার জুটিও বেশ জমে যাচ্ছিল। তবে এই জুটি ভাঙেন সাজিদ খান। তাতে সেঞ্চুরি বঞ্চিত হন উসমান খাজা। ২১৯ বলে ৯১ রানে তিনি ক্যাচ দেন পাক অধিনায়ক বাবর আজমের হাতে। তার ইনিংসে ছিল নয়টি চার ও একটি ছক্কার মার।

এরপর টিকতে পারেননি অবশ্য ট্রাভিস হেডও। ব্যক্তিগত ২৬ রান করে নাসিমের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন তিনি। দিনের বাকি সময়টা অবশ্য নির্বিঘ্নে কাটিয়ে দেন ক্যামেরন গ্রিন (২০) ও আলেক্স ক্যারি (৮)। বল হাতে পাকিস্তানের হয়ে শাহিন শাহ আফ্রিদি ও নাসিম শাহ দুটি করে উইকেট নেন। সাজিদ খান পান এক উইকেটের দেখা।

তিন ম্যাচ সিরিজের তৃতীয় টেস্ট চলছে লাহোরে। প্রথম দুটি টেস্ট হয়েছে ড্র। লাহোর টেস্ট তাই সিরিজ নির্ধারণী টেস্টে রূপ নিয়েছে।

Exit mobile version