লঞ্চে উপচে পড়া ভিড়, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি


আজ রোববার থেকে পোশাক কারখানা খোলাকে কেন্দ্র করে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের ফেরিতে যাত্রী ও ব্যক্তিগত পারাপারের হিড়িক পরেছে। সকাল হতে নৌরুটের সচল ৮টি ফেরিতে কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে পারাপার হচ্ছে শতশত যাত্রী, ব্যক্তিগতগাড়ি। যাত্রীদের মধ্যে অধিকাংশই পোশাক কারখানার শ্রমিক। শুধুমাত্র জরুরি ও লকডাউনের আওতামুক্ত গাড়ি পারাপারে ফেরি চালু থাকলেও একেবারে মানা হচ্ছে সে নিয়ম।

বাংলাবাজার থেকে শিমুলিয়াঘাটে আসা প্রতিটি ফেরিতে ঢাকা মুখী যাত্রীদের চাপ রয়েছে। ফেরিতে যাত্রী চাপ ও গাদাগাদিতে আজও উপেক্ষিত থাকছে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব। শিমুলিয়া বাংলাবাজার নৌরুটে ৮৬ টি লঞ্চ চলাচল করছে। ফেরীতে চাপ কমেছে তবে লঞ্চে উপচে পড়া ভিড়।

বাস, সিএনজি ও প্রাইভেটকার, অটো, মিশুক চলাচল করায় যাত্রীদের ভোগান্তি অনেকটা কমে গেছে। তার পরেও বিভিন্ন দুর্ভোগ নিয়েই ছুটছেন কর্মস্থলে শ্রমিকরা।

বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাটের উপ-মহা ব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, নৌরুটে ছোটবড় মিলিয়ে ৯টি ফেরি সচল রয়েছে। বাংলাবাজার ঘাট থেকে আগত প্রতিটি ফেরিতেই চাপ রয়েছে। পোশাক কারখানা খুলছে তাই যাত্রীদের উপস্থিতি অনেকগুন বৃদ্ধি পেয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here