শ্রীদেবীর জন্যে খারাপ লাগছে তাই কাঁদছি , অন্য কারনে নয় 

শ্রীদেবীর জন্যে খারাপ লাগছে তাই কাঁদছি , অন্য কারনে নয়
================================

আজ ২৫শে ফেব্রুয়ারি । অন্যদিনের মতই ঝর ঝরে একটি দিন । বাংলাদেশের আকাশে হয়তোবা এক ফোটা সাদা মেঘও নেই । কোথায়ও রক্তিম মেঘ থাকা তো দূরের কথা !

এই দিনে আমাদের কিছুই হয় নি । হাজার বছরের ইতিহাসে এই দিনে কিছুই খুঁজে পাওয়া যাবে না । বরং ইতিহাস ঘাটলে এই দিনে অনেক সুখের স্মৃতি খুঁজে পাওয়া যাবে । মনে পড়বে , ক্রিকেট খেলার সোনালী দিনের কথা । মনে পড়বে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ইন্ডিয়ার মুম্বাইয়ে ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস গ্লোবাল অ্যাওয়ার্ড গ্রহণ করার কথা । হতভাগা দেশবাসী রতন না চিনলেও রতন চিনেছিল ইন্ডিয়া – সেই কথাটিও এই দিনের পুরণো পত্রিকা ঘাটলে চোখে পড়বে ।

বাংলাদেশের ব্যাংক খালি হয় আর ব্যাংকের গভর্ণর এশিয়ার শ্রেষ্ঠ গভর্ণর হিসাবে পুরস্কার পান। এই দেশের মানুষের মনে তাই কোনো দু:খ ঠাঁই নিতে পারে না। ২৫শে ফেব্রুয়ারিতে তাই আমরা সুখ খুঁজে ফিরি।

এত সবের মাঝে চ্যানেল আইয়ের জিল্লুর রহমান অনেকটা খাপছাড়াভাবে কয়েকজন বিধবাকে নিয়ে তার তৃতীয় মাত্রা
অনুষ্ঠানটি করলেন । সেই মহিয়সীদের কিছু কথাবার্তা শোনে মনের মাঝে কোথাও যেন কিছু বিঁধছিল ।

সকাল থেকেই আজ মনটি কিছুটা বিক্ষিপ্ত । এরই মধ্যে বউয়ের বকুনিও একবার খেয়েছি । ছুটির দিনে মুখটি বাংলা পাঁচের মত করে রেখেছি বলে ! কারনটি খুলে বলার সাহস হয় নি । এখানে লিখতেও যেন সেই একই রকম ভয় ভয় লাগছে ।

আজ দেশের তাবদ মিডিয়ায় শ্রীদেবীর মৃত্যু প্রধান শিরোনাম হয়েছে । কেন যেন মনে হচ্ছে এই দেবী সঠিক সময়ে মরে আমাদেরকে কিছুটা বাঁচিয়েছেন । ভাবছি , বউ আরেকবার বকা দিলে বলব , শ্রীদেবীর জন্যে মন খারাপ হয়ে আছে ।

অন্য যাদের মন খারাপ হয়েছে তারাও মনের মত কাঁদেন । কেউ প্রশ্ন করলে বা সন্দেহ করলে আমার মত জবাব দিবেন , শ্রীদেবীর জন্যে খারাপ লাগছে , তাই কাঁদছি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *