সাকিবকে কলকাতার অধিনায়ক করার পরামর্শ আকাশের

কলকাতা নাইট রাইডার্সকে প্লে-অফে যেতে হলে এখন বসতে হচ্ছে অনেকগুলো সমীকরণ নিয়ে। যে সমীকরণই ধরা হোক- তাতে আগামী ম্যাচগুলোতে জয়ের কোনো বিকল্প নেই। দুইবারের চ্যাম্পিয়নদের জয়ের ধারায় ফেরাতে সাকিব আল হাসানকে অধিনায়ক হিসেবে চান আকাশ চোপড়া।

বল হাতে দুর্দান্ত সাকিব
কলকাতার একাদশে ব্রাত্য থাকতে হচ্ছে সাকিবকে। ফাইল ছবি

ভারতের সাবেক এই ক্রিকেটার ও ক্রিকেট বিশ্লেষকের তোপ মূলত কলকাতার বর্তমান অধিনায়ক ইয়ন মরগানের প্রতি। চলতি আসরেই দীনেশ কার্তিককে সরিয়ে কলকাতার অধিনায়ক করা হয় মর্গানকে। কিন্তু ব্যাট হাতে মর্গান এতটাই ম্লান যে একাদশে তার অন্তর্ভুক্তিই ‘বোঝা’ হিসেবে ঠেকছে।

Advertisment

 

আকাশ তাই প্রস্তাব রেখেছেন, একাদশের বাইরে রাখা সাকিবকে অধিনায়কের দায়িত্ব তুলে দিয়ে একাদশে ফেরানো যায় কি না।

আরও পড়ুন : “মরগান দারুণ অধিনায়কত্ব করছে, দ্রুতই সে ফর্মে ফিরবে”

এক টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘হতাশাজনক সময়, হতাশাজনক ব্যবস্থা। বাকি ম্যাচগুলোতে সাকিবকে অধিনায়ক করার কথা কি কলকাতা ভাবতে পারে? মরগানের বিরোধিতা নয়, কিন্তু রান না পেলে তো মরগান কার্যকরী হচ্ছে না।’

 

মরগানের প্রতি সহানুভূতি জানিয়ে আকাশ আরও উল্লেখ করেন, ‘সেরা খেলোয়াড়দের সাথেও এমন অফ ফর্ম হতে পারে। সাকিব কিন্তু ব্যাটিংয়ের পাশাপাশি কিছু ওভার বোলিংও করতে পারবে। এ নিয়ে আপনার ভাবনা কী?’

 

আকাশের সাথে সহমত পোষণ করেছেন কেউ কেউ, আবার অনেকেই অন্য কারও হাতে অধিনায়কত্ব তুলে দিয়ে মরগানের জায়গায় সাকিবকে একাদশে ফেরাতে আকাশের টুইটে মন্তব্য করেছেন। প্রসঙ্গত, চতুর্দশ আইপিএলে প্রথম তিন ম্যাচ খেলে একাদশ থেকে বাদ পড়া সাকিব আর একটি ম্যাচও খেলতে পারেননি।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।