শতরান হাতছাড়া ওভারটনের, দিনের শেষে ১৩৭ রানে এগিয়ে নিউজিল্যান্ড

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ২৬ জুন ২০২২, ০৬:১২

শতরান হাতছাড়া ওভারটনের, দিনের শেষে ১৩৭ রানে এগিয়ে নিউজিল্যান্ড – ছবি : সংগৃহীত

ইংল্যান্ডকে বড় রানের লিড নিতে দিলেন না নিউজিল্যান্ডের বোলাররা। মাত্র ৩১ রানে এগিয়ে থেকে অল আউট ইংল্যান্ড। শতরানের থেকে মাত্র ৩ রান দূরে থেমে গেলেন জেমি ওভারটন। শনিবার দিনের শেষে নিউজিল্যান্ডের হয়ে ক্রিজে রয়েছেন ছন্দে থাকা ড্যারিল মিচেল ও টম ব্লান্ডেল।

দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ডের রান ছিল ২৬৪। সেখান থেকে তৃতীয় জনি বেয়ারস্টোরা শেষ হয়ে যান ২৬০ রানে। বেয়ারস্টো নিজে করেন ১৬২ রান। ওভারটন আউট হন ৯৭ রানে। স্টুয়ার্ট ব্রড করেন ৪২ রান। নিউজিল্যান্ডের হয়ে চার উইকেট নেন ট্রেন্ট বোল্ট। তিনটি উইকেট নেন টিন সাউদি। নিল ওয়াগনার পেয়েছেন দু’টি উইকেট। একটি উইকেট নিয়েছেন মাইকেল ব্রেসওয়েল।

মাত্র ৩১ রানে এগিয়ে থাকা ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ড দিনের শেষে করেছে ১৬৮ রান। ওপেনার টম লাথাম করেছেন ৭৬ রান। তাঁর সঙ্গে জুটি গড়েন কেন উইলিয়ামসন। তিনি করেন ৪৮ রান। ৫ উইকেট হারিয়েছে নিউজিল্যান্ড। চতুর্থ দিনে বড় রান তোলাই লক্ষ্য হবে মিচেল এবং ব্লান্ডেলের।

দ্বিতীয় ইনিংসে ব্রড এখন পর্যন্ত কোনো উইকেট না পেলেও দু’টি উইকেট নিয়েছেন তরুণ ম্যাথু পটস। একটি করে উইকেট নিয়েছেন জ্যাক লিচ, ওভারটন এবং জো রুট।
সূত্র : আনন্দবাজার পত্রিকা