রূপনগর বস্তির আগুন নিয়ন্ত্রণে, পুড়েছে কয়েক শ ঘর

রূপনগর বস্তির আগুন নিয়ন্ত্রণে, পুড়েছে কয়েক শ ঘর

রূপনগর বস্তিতে সকাল আগুন লাগে। ছবি: সাজিদ হোসেনরূপনগর বস্তিতে সকালে আগুন লাগে। ছবি: সাজিদ হোসেন

রাজধানীর মিরপুরের রূপনগর বস্তিতে লাগা ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট মিলে আগুন নিয়ন্ত্রণে আনে।

এখন বস্তির কোথাও সুপ্ত অবস্থায় কোনো আগুন আছে কি না, তা পর্যবেক্ষণ করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

আগুনে বস্তির দুই শতাধিক ঘর পুড়ে গেছে। তবে এখন পর্যন্ত হতাহত হওয়ার কোনো খবর পাওয়া যায়নি। রূপনগর থানার পরিদর্শক (তদন্ত) আজ বুধবার বেলা একটার দিকে প্রথম আলোকে এসব তথ্য জানান।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষের কর্মকর্তারা জানান, রূপনগরের রজনীগন্ধা অ্যাপার্টমেন্টের পেছনে ‘ট’ ব্লক বস্তিতে সকাল পৌনে ১০টার দিকে আগুন লাগে। সেখানে বাঁশ ও টিনের একটি ছাপরাঘরে প্রথমে আগুন লাগে। সেখান থেকে অন্য ঘরগুলোয় আগুন ছড়িয়ে পড়ে।

আগুনে বস্তির কয়েক শ ঘর পুড়ে গেছে। ছবি: সাজিদ হোসেনআগুনে বস্তির কয়েক শ ঘর পুড়ে গেছে। ছবি: সাজিদ হোসেন

স্থানীয় লোকজনের ভাষ্য, আগুন লাগলে বস্তির বাসিন্দারা ঘর থেকে দৌড়ে বেরিয়ে যান। কিন্তু তাঁরা কোনো মালামাল ঘর থেকে বের করে নিতে পারেননি।

আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট ঘটনাস্থলে আসে। পরে আরও ইউনিট যোগ দেয়। প্রায় তিন ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুন লাগার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। ছবি: সাজিদ হোসেনআগুন লাগার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। ছবি: সাজিদ হোসেন

রূপনগর থানার পরিদর্শক (তদন্ত) দীপক কুমার দাশ প্রথম আলোকে বলেন, আগুনে দুই শতাধিক ঘর পুড়ে গেছে। হতাহত হওয়ার ঘটনা ঘটেনি। ফায়ার সার্ভিস আগুন পুরোপুরি নেভানোর চেষ্টা করছে।

দীপক দাশ আরও বলেন, এই বস্তিতে মূলত রিকশাচালক, দিনমজুর, পোশাক কারখানার কর্মীদের মতো নিম্ন আয়ের লোকেরা থাকেন। আগুন লাগার সময় তাঁদের অনেকেই কর্মস্থলে ছিলেন। আগুন লাগার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। ক্ষয়ক্ষতির পুরো চিত্র পেতে সমল লাগবে।