যানজটের কবলে থাকা যাত্রীদের মিছিল, থামাল পুলিশ

যানজটের কবলে থাকা যাত্রীদের মিছিল, থামাল পুলিশ

যানজটের কবলে থাকা যাত্রীদের মিছিল, থামাল পুলিশ
তীব্র যানজটে স্থবির হয়ে পড়েছে এলেঙ্গা-বঙ্গবন্ধু সড়ক সেতু। ছবি: ইত্তেফাক

তীব্র যানজটে স্থবির হয়ে পড়েছে এলেঙ্গা-বঙ্গবন্ধু সেতু সড়ক। মঙ্গলবার ভোর থেকে আটকা পড়ে আছে হাজারও যানবাহন। ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী গাড়ির অস্বাভাবিক চাপ, বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে ধীর গতি এবং চালকরা নিয়ম না মেনে গাড়ি চালানোর কারণে এ যানজটের সৃষ্টি হয়েছে বলে ধারনা করা হচ্ছে।​

টাঙ্গাইল জেলা এবং কালিহাতী থানা পুলিশ ছাড়াও বেশ কয়কটি মোবাইল টিম যানজট নিরসনে কাজ করে যাচ্ছে। টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, এসপি সঞ্জিত কুমার, কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশারফ হোসেন এবং বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর মোশারফ হোসেন সার্বক্ষণিক পরিস্থিতি তদারকি করছেন।

যানজটের কবলে থাকা যাত্রীদের মিছিল, থামাল পুলিশ

এদিকে তীব্র যানজটে চরম বিপাকে পড়েছেন যাত্রীরা।অনেকে রাস্তার পাশে সেহেরী করছেন। অসুস্থ যাত্রী, বৃদ্ধ এবং শিশুদের কষ্টের মাত্রা বেড়ে গেছে। এলেঙ্গা বাসস্ট্যান্ডে হানিফ পরিবহনের যাত্রী সোলায়মন খান জানান, ঈদ করতে রাজশাহী যাচ্ছি। এতো কষ্ট হবে আগে জানলে ঢাকাতেই ঈদ করতাম।

আরও পড়ুন: প্ল্যাকার্ড হাতে প্রেমিক, দাবি ‘৮ বছর ফিরিয়ে দাও’

এদিকে কালিহাতীর পৌলি ব্রিজের কাছে বিক্ষোভ মিছিল করেছে যাত্রীরা। তবে তাৎক্ষনিক ভাবে পুলিশ তা নিয়ন্ত্রণ করে।

এলেঙ্গা মতিন কলেজের মোড়ে দায়িত্বরত পুলিশ কনস্টেবল হাবিবুর রহমান জানান, বঙ্গবন্ধু সেতুর ওপার কড্ডার মোড়ে গাড়ি অতিক্রম করতে সময় বেশি সময় লাগার কারণে এ পরিস্থিতি সৃষ্টি হয়েছে। তবে অল্প সময়ের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হবে।

ইত্তেফাক/অনি