ফ্যাসিবাদ পতনের আন্দোলন শুরু হয়ে গেছে-গণঅধিকার পরিষদ

 আমার দেশ
 প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২২

গণঅধিকার পরিষদের সমাবেশে নূর

গণঅধিকার পরিষদের সমাবেশে নূর

নিজস্ব প্রতিনিধি

গণঅধিকার পরিষদের সমাবেশে বক্তারা বলেছেন, ফ্যাসিবাদ পতনের আন্দোলন শুরু হয়ে গেছে। ফ্যাসিবাদের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফেরা যাবে না। বক্তারা বলেন, দিন ঠিক করে স্বৈরাচার, ফ্যাসিবাদী সরকারের পতন ঘটানো যায় না।

শুক্রবার (২রা ডিসেম্বর) বিকেল ৩টায় রাজধানীর বিজয়নগর পানির টাঙ্কির এলাকায় গণঅধিকার পরিষদের আয়োজিত জনসভায় বক্তারা এ কথা বলেন।

নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন ও নিত্যপণ্যের দাম কমানোর দাবি, বিরোধী রাজনৈতিক দলসমূহের সভা-সমাবেশে হামলা-বাধা, গ্রেপ্তার ও হয়রানির প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া বলেন, সরকার অসংখ্য আলেম-ওলামা ও রাজনৈতিক নেতাদের অন্যায়ভাবে মিথ্যা মামলায় জেলে পাঠিয়েছে। তাদেরকে অত্যাচার করেছে। আমাদের নেতাকর্মীদেরও এখন হয়রানি করছে। এই সমাবেশ থেকে আমি অবিলম্বে আলেম-ওলামাসহ রাজনৈতিক নেতাদের মুক্তির দাবি করছি। অবৈধ সরকার দেশ চালাতে পারছে না।

বিরোধী দলের শান্তিপূর্ণ সভা-সমাবেশে সরকার সহিংসতা করছে উল্লেখ করে তিনি জানান, হেফাজতের মতো বিএনপি নেতাকর্মীদের উপর দমন-পীড়ন করতে সরকার বিএনপিকে নয়াপল্টনের পরিবর্তনে সোহরাওয়ার্দী উদ্যানের মতো আবদ্ধ জায়গায় সমাবেশের অনুমতি দিয়েছে। এটা বিএনপির জন্য ভালো হবে না। বেহেশতের কথা বলে সরকার দেশকে দোজখে পরিণত করেছে। উন্নয়নের কথা বলে দেশকে দুর্ভিক্ষের দিকে নিয়ে এসেছে।

গণঅধিকার পরিষদের সদস্য সচিব নূরুল হক নূর বলেন, আজ থেকে গণঅধিকার পরিষদ ফ্যাসিবাদ পতনের আন্দোলনের ঘোষণা দিচ্ছে। কে ক্ষমতায় আসবে, কে প্রধানমন্ত্রী হবে সেটা নিয়ে আলোচনার সময় এখন না। দেশের জনগণ আজ আওয়ামী দুঃশাসন থেকে মুক্তি চায়। তাই আমাদের যার যা কিছু আছে তাই নিয়ে ফ্যাসিবাদী সরকার পতনের গণআন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।

গণঅধিকার পরিষদের নেতা মাহফুজুর রহমান ও সাইফুল্লাহ হায়দারের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁন, হাসান আল মামুন, ফারুক হাসান, শহিদুল ইসলাম ফাহিম, ব্রি জেনারেল হাবিবুর রহমান, জিসান মহসিনসহ ছাত্র, যুব, শ্রমিক ও গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় নেতারা।