ধরমপাশায় আ.লীগের দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা

ধরমপাশায় আ.লীগের দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা

প্রতিনিধি, ধরমপাশা, সুনামগঞ্জ  ০৬ অক্টোবর ২০১৯

সুনামগঞ্জের ধরমপাশা উপজেলা আওয়ামী লীগের দুই পক্ষ একই দিন একই সময় পাল্টাপাল্টি কর্মসূচি আহ্বান করায় উপজেলার সদর বাজার ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে এই ঘোষণা দেওয়া হয়।

উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের কয়েকজন নেতা-কর্মীর সঙ্গে কথা বলে জানা যায়, সুনামগঞ্জ-১ (ধরমপাশা-জামালগঞ্জ ও তাহিরপুর) আসনের সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোয়াজ্জেম হোসেন-সমর্থিত দলীয় লোকজন আজ বেলা ১১টার দিকে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে বিশেষ সভা আহ্বান করেন। অপর দিকে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি রফিকুল হাসান চৌধুরী-সমর্থিত নেতা-কর্মীরা উপজেলার সদর বাজারের ত্রিমুখী মোড়ে দলীয় কর্মিসভা ডাকেন। এ নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ অবস্থায় উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

সাংসদ-সমর্থিত উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এ বিলকিস বলেন, ‘এখন হিন্দু ধর্মাবলম্বীদের বৃহত্তম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব চলছে। তাই এমপি সাহেবের নির্দেশে আজকের দলীয় সভা স্থগিত করা হয়েছে। পূজা শেষে এই সভা ডাকা হবে। পরবর্তী সময়ে মাইকিং করে তা জানিয়ে দেওয়া হবে। অপর সভাটি কে বা কারা ডেকেছে, তা আমি জানি না। সেটি কোনো দলীয় কর্মসূচি নয়।’

রফিকুল হাসান চৌধুরী-সমর্থিত উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শামীম আহমেদ বলেন, ‘আমরা ১ অক্টোবর সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় কেন্দ্রীয় নেতাদের নির্দেশে দলীয় কর্মিসভা আহ্বান করেছিলাম। আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে ও শারদীয় দুর্গোৎসব থাকায় আমরা দলীয় কর্মসূচি স্থগিত করেছি।’

ধরমপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এজাজুল ইসলাম বলেন, কাছাকাছি দূরত্বের মধ্যে পৃথক দুটি সভা আহ্বায়ক করায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। দুটি স্থানেই পুলিশ মোতায়েন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ওবায়দুর রহমান প্রথম আলোকে বলেন, সংঘর্ষ এড়াতে ও জনগণের জানমালের নিরাপত্তার কথা বিবেচনা করে উপজেলার সদর বাজার ও বাজারের আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। আজ বেলা ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই ১৪৪ ধারা বলবৎ থাকবে।