দেশের সর্বত্র অন্যায় ও অবিচারের দোর্দণ্ড প্রতাপ চলছে : ফখরুল

Daily Nayadiganta

মির্জা ফখরুল ইসলাম আলমগীর – ফাইল ছবি

‘বর্তমান মিড নাইট সরকারের আমলে দেশের সর্বত্র অন্যায় ও অবিচারের দোর্দণ্ড প্রতাপ চলছে’ মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে আইন-কানুনের বালাই নেই বলেই সরকারদলীয় সন্ত্রাসী ও আইনশৃঙ্খলা বাহিনীর দ্বারা বিএনপিসহ বিরোধী দলগুলোর যেকোনো শান্তিপূর্ণ কর্মসূচিতেও বাধা দিয়ে তা পণ্ড করা হচ্ছে।

সোমবার রাতে বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, ‘অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, দেশে রাজনীতি করার অধিকার কেবল আওয়ামী লীগের, অন্যকোনো দল বা মতের অনুসারীদের জন্য নয়। দুর্বিনীত দুঃশাসনের এক বিভিষিকাময় ভয়াল রূপ গোটা দেশকেই গ্রাস করে ফেলেছে। শ্রীপুর উপজেলা ও শ্রীপুর পৌর বিএনপি’র উদ্যোগে দুই এলাকায় কর্মীসভার উদ্দেশ্যে নির্মিত দু’টি মঞ্চ যুবলীগ-ছাত্রলীগের সন্ত্রাসীদের দ্বারা ভেঙ্গে গুঁড়িয়ে দেয়ার ঘটনায় আমি তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানাচ্ছি। আওয়ামী ভয়াবহ দুঃশাসন থেকে পরিত্রাণ পেতে দল-মত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানাই।’

বিএনপি মহাসচিব অভিযোগ করে বলেন, গাজীপুর জেলাধীন শ্রীপুর উপজেলা ও শ্রীপুর পৌর বিএনপি’র উদ্যোগে দুই এলাকায় কর্মীসভার উদ্দেশ্যে নির্মিত দু’টি মঞ্চ গতরাতে যুবলীগ-ছাত্রলীগের সন্ত্রাসীরা ভেঙ্গে গুঁড়িয়ে দেয়। পরবর্তীতে অন্য দুই স্থানে কর্মীসভার আয়োজন করা হলেও পুলিশ বাধা দিয়ে কর্মীসভাগুলো পণ্ড করে দেয়। পুলিশ এবং ছাত্রলীগ-যুবলীগ কর্তৃক এধরণের কাপুরুষোচিত ও ন্যাক্কারজনক ঘটনায় দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতিতে আমরা গভীর উদ্বেগ প্রকাশ করছি।