‘তৈমুরের পরাজয় ইভিএম কারসাজির ফসল’

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ১৮ জানুয়ারি ২০২২, ১৮:৫৩

– ছবি : সংগৃহীত

জাতীয় পার্টির চেয়ারম্যান, সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার বলেছেন, সারাবিশ্বে ইভিএম প্রত্যাখান করেছে আর বাংলাদেশ সরকার জনগনের রায় চুরি করতে ইভিএমকে ব্যবহার করছে। নারায়ণগঞ্জে তৈমুরের পরাজয় ইভিএমের কারসাজির ফসল।

সরকার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইভিএমের মাধ্যমে ডিজিটাল কারসাজির জন্যই নারায়ণগঞ্জে ইভিএমকে মডেল হিসেবে প্রচার করছে। তারা ২০১৪ সালে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় একদলীয় সংসদ গঠন ও ২০১৮ সালে দিনের ভোট রাতে ডাকাতি করে ক্ষমতায় টিকে আছে। জনগনের ভোটে নির্বাচিত না হওয়া এমপি-মন্ত্রীদের সচিবালয়ের পিয়নওরা মুল্যহীন আখ্যা দিচ্ছে। বেগম খালেদার মুক্তি ও সুচিকিৎসা তার সাংবিধানিক অধিকার। দেশের আইনের শাসন না থাকায় তিনি ন্যায় বিচার থেকে বঞ্চিত। সরকার খালেদা জিয়াকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

মঙ্গলবার দুপুরে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত বেগম খালেদা জিয়া ও মির্জা ফখরুল ইসলামের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সভাপতির বক্তব্যে ডা: ইরান বলেন, আমাদের দুর্ভাগ্য যে, দেশে ধর্ষণ মামলার প্রধান আসামি তুফান সরকারের জামিন হয়, খুন-গুমের আসামির জামিন হয়, কিন্তু তিনবারের সফল প্রধানমন্ত্রী বেগম জিয়ার জামিন হয় না। দেশে আইনের শাসন নেই, বিচার বিভাগের স্বাধীনতা নেই, জনগনের ভোটাধিকার হরণ করা হয়েছে, বাক ও ব্যাক্তি স্বাধীনতার লেসমাত্র নেই। অথচ ভোটাধিকার হরনকারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগনের সামনে মিথ্যাচার করছে। বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া জনগনের মুক্তি হবে না মন্তব্য করেন তিনি।

লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ২০ দলীয় জোটের বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট এহসানুল হুদা, মুসলিম লীগ-বিএমএল মহাসচিব অ্যাডভোকেট জুলফিকার বুলবুল চৌধুরী, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড সৈয়দ নুরুল ইসলাম, লেবার পার্টির ভাইস চেয়ারম্যান হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, ইসলামী ঐক্যজোটের যুগ্ম-মহাসচিব মাওলানা শওকত আমীনি, জমিয়তে ওলামায়ে ইসলামের অর্থ সম্পাদক মুফতি আতাউর রহমান, নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা ওবায়দুল হক, মুসলিম সমাজের সভাপতি মোহাম্মদ মাসুদ, লেবার পার্টির মহিলা সম্পাদিকা নাসিমা নাজনিন সরকার, ধর্ম সম্পাদক মুফতি তরিকুল ইসলাম সাদী ও মাওলানা জাকির হোসেন প্রমুখ।

সভায় বেগম খালেদা জিয়া ও মির্জা ফখরুল ইসলামের দ্রুত সুস্থ্যতা কামনা করে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন লেবার পার্টির কেন্দ্রীয় সদস্য মাওলানা মো: জাকির হোসেন।

প্রেস বিজ্ঞপ্তি