ডাকসুর কম্পিউটারসহ সিসিটিভি ফুটেজ গায়েব

Daily Nayadiganta২৩ ডিসেম্বর ২০১৯

ডাকসুর কম্পিউটারসহ সিসিটিভি ফুটেজ গায়েব – ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও শিক্ষার্থীদের উপর হামলার সিসিটিভি ফুটেজ গায়েব হয়ে গেছে বলে জানা গেছে।

কারা গায়েব করেছে তা বলতে পারেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ডাকসু ভবনের ভিতরে ও বাইরে মিলে মোট ৯টি সিসিটিভি ক্যামেরা রয়েছে। ক্যামেরার ফুটেজগুলো ধারণ হতো ডাকসুর সিনিয়র অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার আবুল কালাম আজাদের কক্ষ থেকে। রোববারের হামলার পর ওই কক্ষের কম্পিউটারের কোনো খোঁজই পাওয়া যাচ্ছে না।

আবুল কালাম আজাদ জানিয়েছেন, ঘটনার সময় তিনি বিষয়টি জানাতে বাইরে ছিলেন। পরে এসে দেখেন কক্ষের তালা ভাঙ্গা এবং মনিটর ও সিপিইউ নেই।

তবে হামলার শিকার ডাকসুর সমাজসেবা সম্পাদক আক্তার হোসেন বলেন, যারা আমাদের উপর হামলা করেছে তারা নিজেদের অপরাধ আড়াল করতে সিসিটিভি ফুটেজ গায়েব করেছে। হামলায় যারা নেতৃত্বে ছিলেন তাদের জিজ্ঞাসাবাদ করা হলে বিষয়টি বেরিয়ে আসবে।

এর আগে রোববার দুপুরে ভিপির রুমে তার ও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা-কর্মীদের উপর হামলা চালানো হয় বলে জানান ভিপি নুর। হামলায় গুরুতর আহত অবস্থায় অন্তত ২০ জন রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন বলে জানা গেছে। আহত তুহিন ফারাবিকে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে রাখা হয়। তবে তার অবস্থার উন্নতি হচ্ছে বলে জানান ঢামেকের আবাসিক সার্জন ডা. আলাউদ্দীন।