জনকল্যাণে নয়, রাজনৈতিক পরিস্থিতি নিয়ন্ত্রণে লকডাউন: নুর

নুরুল হক নুর
নুরুল হক নুর  © ফাইল ছবি

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে সাত দিনের লকডাউন ঘোষণা করে রোববার প্রজ্ঞাপন জারি করেছে সরকার। আজ সোমবার (৫ এপ্রিল) লকডাউন সকাল থেকে কার্যকর হচ্ছে। যা মানতে হবে ১১ এপ্রিল পর্যন্ত। তবে এটিকে জনকল্যাণ নয় বরং রাজনৈতিক পরিস্থিতি নিয়ন্ত্রণের লকডাউন বলে উল্লেখ করেছেন ডাকসু সাবেক ভিপি নুরুল হক নুর।

রোববার (৪ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে তিনি এমন মন্তব্য করেন।

ফেসবুক লাইভে নুরুল হক নুর বলেন, সাত দিনের লকডাউন জনগণের কথা ভেবে নয়, চলমান রাজনৈতিক পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রণে আনতে লকডাউন দিয়েছে। সরকারের এই তথাকথিত লকডাউন জনগণ প্রত্যাখ্যান করেছে।

আন্দোলনের জন্য সবাইকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, এই মাফিয়া সরকার হাটহাজারীসহ বিভিন্ন জায়গায় নির্বিচারে মানুষ হত্যা করেছে। এই মাফিয়াদের বিরুদ্ধে প্রয়োজনে যদি সশস্ত্র আন্দোলন করতে হয়, সেজন্যও আপনার প্রস্তুত থাকবেন।

তিনি বলেন, ভারতীয় আগ্রাসন থেকে দেশকে রক্ষা করার জন্য, আওয়ামী মাফিয়াদের হাত থেকে রক্ষা করার জন্য, গণতন্ত্রকে রক্ষা করার জন্য, দেশের মানুষদের রক্ষা করার জন্য যার যার জায়গা থেকে ঝাঁপিয়ে পড়তে হবে।

এর আগে রোববার রাত ৮টার দিকে নুরকে অপহরণ চেষ্টার অভিযোগ ওঠে। ফেসবুক লাইভে এসে বিষয়টি নিজেই জানান। এ সময় তিনি জানান, গুলশানে আমি আইনজীবীদের সঙ্গে কথা বলে ফিরছিলাম। আমাদের পেছনে একটি গাড়ি আমাদের ফলো করছিল। বাড্ডায় জ্যামে পড়লে আমাকে গুমের চেষ্টা পরিকল্পনা আমি বুঝতে পারি। ওখান থেকে পালিয়ে প্রাণ আরএফএলের শো-রুমে অবস্থান করি। পরে নেতাকর্মীদের কারণে এ যাত্রায় বেঁচে যাই।