করোনাভাইরাস মোকাবেলায় সরকারের প্রস্তুতি হাস্যকর : লেবার পার্ট

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও চিকিৎসার প্রস্তুতির সমালোচনা করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, সরকার করোনাভাইরাস সংক্রমণ ব্যবস্থাপনা নিয়ে লেজেগোবরে অবস্থায় বিরাজ করছে। সর্দি, জ্বর, গলাব্যথা ও কাশি মানেই করোনাভাইরাস নয় তা জনগণকে বুঝাতে হবে। সর্দি, জ্বর ও কাশির চিকিৎসা সর্বত্র বন্ধ করায় জনমনে চরম ভোগান্তি সৃষ্টি হয়েছে। দুই কোটি রাজধানীবাসীর জন্য চারটি হাসপাতাল যথেষ্ট নয় দাবি করে তিনি বলেন, সরকারি হাসপাতালের পাশাপাশি বিশেষায়িত হাসপাতালগুলোকে নিদিষ্ট ফি’র মাধ্যমে চেকআপ করার ব্যবস্থা গ্রহণ দোষণীয় নয়। ইজতেমা মাঠকে করোনা চিকিৎসা কেন্দ্র করার সমালোচনা করে তিনি বিজিএমইএ ভবনকে করোনা হাসপাতাল হিসেবে ব্যবহারের আহ্বান জানান।
গতকাল এক বিবৃতিতে ডা: ইরান বলেন, করোনাভাইরাস নিয়ে যখন বাংলাদেশসহ বিশ্বব্যাপী মানুষের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে; তখনই বাংলাদেশের মানুষরূপী একশ্রেণীর জানোয়ার নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বাড়িয়ে জনগণের পকেট কাটছে। কালোবাজারি সিন্ডিকেট গোষ্ঠীর লাগামহীন দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা হয়ে পড়েছে। সরকার ও জনপ্রশাসনের জবাবদিহি না থাকার কারণে সর্বস্তরে বিশৃঙ্খলা বিরাজ করছে। আইনের শাসন ও বিচারহীনতার কুফল ক্রমেই স্পষ্ট হয়ে উঠছে। তিনি করোনাভাইরাস সচেতনতা তৈরি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ঐক্যবদ্ধ প্রতিরোধের আহ্বান জানান। বিজ্ঞপ্তি।

Bangladesh Physicians are not prepared to handle Coronavirus. They do not have gears to protect themselves from the virus.