করোনাভাইরাস : কোন জেলায় কতজন আক্রান্ত

প্রাণঘাতি করোনাভাইরাস মহামারীতে সারাদেশের এখন প্রায় ৩৬টি জেলার মানুষ আক্রান্ত। আক্রান্তের সংখ্যা আর শনাক্তে রোজই শীর্ষে থাকছে ঢাকা। এদিকে রাজশাহীর পুঠিয়ায় সোমবার প্রথম একজন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। সর্বমোট সংখ্যা প্রায় হাজারের কাছাকাছি। গত ২৪ ঘণ্টায় শনাক্ত করা হয়েছে আরো ১৮২ করোনা আক্রান্ত রোগী। আর রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের (আইইডিসিআর) দেয়া সোমবারের তথ্য মতে ৮টি বিভাগের মধ্যে সর্বোচ্চ সংখ্যক আক্রান্ত শনাক্ত করা হয়েছে ঢাকায়।

ঢাকার বাইরের জেলা হিসেবে নারায়ণগঞ্জে ১০৭, গাজীপুরে ২৩, কিশোরগঞ্জে ১০, মাদারীপুরে ১৯, মানিকগঞ্জে ৫, মুন্সীগঞ্জে ১৪, নরসিংদীতে ৪, রাজবাড়ীতে ৬, টাঙ্গাইলে ২, গোপালগঞ্জে ৩, চট্রগ্রামে ১২, কুমিল্লায় ৯, ব্রাহ্মণবাড়িয়ায় ৬, চাঁদপুরে ৬, রংপুরে ২, গাইবান্ধায় ৬, নীলফামারীতে ৩, ঠাকুরগাঁওয়ে ৩, ময়মনসিংহে ৫, জামালপুরে ৬, শেরপুরে ২, বরগুনায় ৩, ঝালকাঠিতে ৩, ঢাকার পার্শ্ববর্তী এলাকায় ২২ জন আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।

এছাড়াও কেরানীগঞ্জ, শরীয়তপুর, কক্সবাজার, লক্ষ্মীপুর, মৌলভীবাজার, হবিগঞ্জ, সিলেট, লালমনিরহাট, চুয়াডাঙ্গা, নেত্রকোনা, পুঠিয়া ও পটুয়াখালীতে একজন করে রোগীর খোঁজ জানা গেছে। এখন পর্যন্ত মোট ৩৯ জন মারা গেলেও সুস্থ হয়েছে ৪২ জন রোগী। আজকের স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক বলেছেন, কমিউনিটি ট্রান্সমিশন শুরু হয়েছে। তাই তিনি সকলকে বাড়িতে অবস্থানের জন্য অনুরোধ করেছেন তিনি।